Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 28 November 2023
  • অন্যান্য

সাপ্তাহিক নতুন সকাল এর উদ্বোধন অনুষ্ঠান ভাঙ্গড়ে

ভাঙ্গড় এলাকার বয়সে তরুণ ও কাজের ক্ষেত্রে বিচক্ষণ এক সাংবাদিক সাদ্দাম হোসেন মিন্দের স্বপ্নের শুরু তাঁর সাধ অনেক সাধ্য কম। তথাপিও তাঁর কিছু সুভানুধ্যায়ী শিক্ষক কবি সাংবাদিক সাহিত্যিক বন্ধুদের নিয়ে শুরু করলেন পথ চলা।

 

উদ্বোধন হলো সাপ্তাহিক ‘নতুন সকাল’ পত্রিকা। ভাঙ্গড় কাশিপুরে দেবায়ন হাসপাতালের সামনের সবুজ গাছপালা ঘেরা বাগানে খোলামেলা ঘরোয়া পরিবেশে ৪০/৫০ জন শিক্ষক কবি সাহিত্যিক সাংবাদিকদের উপস্থিতিতে গত ২৬-১১-২০২৩ রবিবার ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত কবিতা গান আলোচনায় সুন্দরভাবে সমাপন হলো এই স্বপ্ন উড়ানের।

 

উপস্থিত ছিলেন প্রায় দেড় শতাব্দী প্রাচীন ঐতিহ্যময় হাইস্কুল বি এস আর আই এর প্রাক্তন প্রবীণ শিক্ষক সমাজসেবী শ্রী রনজিত কুমার মন্ডল মহাশয়, শিক্ষক কবি প্রবন্ধকার মোঃ মফিজুল ইসলাম, চিকিৎসক কবি সাংবাদিক আসাদ আলী, ভাঙ্গড় টি বি হাসপাতালের কর্ণধার এম এ ওহাব সাহেব, বঙ্গীয় সাহিত্যিক অনুসন্ধান সমিতির সম্পাদক ও ক্যাশিয়ার যথাক্রমে রুহুল আমিন ও মাসুদ রশিদ, সুমন দাস, উদ্যোগপতি সফিয়ার রহমান, কবি ফারুক আহমেদ, শিক্ষক কবি দীননাথ গোলদার, কবি সাইদুল মোল্লা, গায়ক সৌরদীপ ভট্টাচার্য, ‘ভাঙ্গর এখন’ এর সম্পাদক ও সাংবাদিক শাহানুর ইসলাম, দেবায়ন হাসপাতালের প্রতিনিধি শুভায়ু দত্ত ও সাহিন সাহেব, বঙ্গভূমি বালিকা মিশনের কর্ণধার শামসুল হক, আরমিনা খাতুন, কবি দিনোনাথ গোলদার, কৃষক দুর্যোধন মন্ডল, জুলফিকার আলী পিয়াদা, ভাঙ্গড় ক্রিকেট একাডেমির কর্ণধার আবু বক্কর মোল্লা, ইংরেজির শিক্ষক ওমর ফারুক তরফদার, রবীন্দ্রনাথ বিশ্বাস, ছোট্ট শিল্পী সারা, মোয়াজ্জেম আলী প্রমুখ।

 

 

অসাধারণ সঞ্চালনায় অনুষ্ঠানে অন্য মাত্রা দান করেন শিক্ষক শাজাহান আলী বিশ্বাস। অনুষ্ঠানে আগত সমস্ত অতিথিদের গাছ, গ্ৰন্থ এবং মিষ্টান্ন দেওয়া হয়।