Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 27 September 2023
  • অন্যান্য

মশা অবুঝ প্রাণী, ওদের জন্ম নিয়ন্ত্রণ কঠিন ’

ডেক্স রিপোর্ট
September 27, 2023 3:43 pm । ১৯১ জন
ছবিঃ সংগৃহীত

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে ক্রমেই উদ্বেগ বাড়ছে পশ্চিমবঙ্গে । প্রায় প্রতিদিনই ডেঙ্গুতে মৃত্যুর খবর আসছে বিভিন্ন জেলা থেকে । এবার রাজ্যের সেই ডেঙ্গু পরিস্থিতি নিয়ে মন্তব্য করতে গিয়ে হাসির খোরাক হলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ ।

পশ্চিমবঙ্গে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র সমালোচনা শুরু করেছে বিরোধী দলগুলো । ডেঙ্গু মোকাবিলায় সরকার যথেষ্ট প্রস্তুত ছিল না বলে দাবি করেছে তারা ।

বিরোধীদের এই অভিযোগের বিষয়েই সোমবার( ২৫ সেপ্টেম্বর) কুনাল ঘোষের কাছে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা । জবাবে তিনি বলেন, দেখুন, মশার জন্ম নিয়ন্ত্রণ খুব জটিল ও কঠিন একটা বিষয় । মশা অতি অবুঝ প্রাণী । মানুষের মধ্যে যত সহজে জন্ম নিয়ন্ত্রণের প্রচার করা যায়, মশার মধ্যে তত সহজে যায় না ।

এসময় ডেঙ্গু নিয়ন্ত্রণে রাজ্য সরকার, পৌর কর্তৃপক্ষ ঝাঁপিয়ে পড়েছে বলে দাবি করেন এ তৃণমূল নেতা । ডেঙ্গু নিয়ন্ত্রণে সাধারণ মানুষের কী কী করা দরকার তা- ও উল্লেখ করেন তিনি ।

কুনাল বলেন, বাড়ির বাগানে, ছাদে পানি জমিয়ে রাখবেন না । জমা পানিতে যেন মশা না হয়, সেটি দেখা দরকার । সরকারের পক্ষে সব বাড়ি, ছাদ, বারান্দা দেখা সম্ভব নয় । হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে ।

সূত্রঃ হিন্দুস্তান টাইমস