Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 6 December 2023
  • অন্যান্য

লিবিয়া থেকে ১৪৫ জন অনিয়মিত বাংলাদেশীর প্রত্যাবাসন

ডেক্স রিপোর্ট
December 6, 2023 11:36 am । ১১৮ জন
ফাইল ছবি

লিবিয়ার বেনগাজী হতে বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির সর্বাত্মক প্রচেষ্টা এবং আর্ন্তজাতিক অভিবাসন সংস্থা( আইওএম)- এর প্রত্যক্ষ সহযোগিতায় ত্রিপোলির বেনগাজী ডিটেনশন সেন্টারে আটক ১৪৫ জন অনিয়মিত বাংলাদেশী নাগরিককে প্রত্যাবাসন করা হয়েছে ।

বুধবার( ৬ই ডিসেম্বর) সকালে বুরাক এয়ার এর চাটার্ড ফ্লাইট যোগে আটকদের বাংলাদেশে প্রত্যাবাসন করা হয়েছে ।

প্রত্যাবাসনকৃত অসহায় এ সকল বাংলাদেশী নাগরিক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাবৃন্দ তাদের বিমানবন্দরে অভ্যর্থনা জানান ।

এসময় আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার পক্ষ থেকে তাদের প্রত্যেককে পকেট মানি হিসেবে ৬ হাজার ৫০০ টাকা এবং কিছু খাদ্য সমগ্রী উপহার দেয়া হয় ।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে । এরই ধারাবহিকতায় খুব শীঘ্রই অনিয়মিত বাংলাদেশী নাগরিককে লিবিয়া থেকে অতিসত্বর বাংলাদেশে প্রত্যাবাসন করা হবে ।

উল্লেখ্য, ইতোপূর্বে ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক ১৪৩ জন অনিয়মিত বাংলাদেশী নাগরিককে ২৮শে নভেম্বর বুরাক এয়ার এর চাটার্ড ফ্লাইট যোগে এবং ৩০শে নভেম্বর একই চাটার্ড ফ্লাইট যোগে ১১০ জন অনিয়মিত বাংলাদেশী নাগরিককে বাংলাদেশে প্রত্যাবাসন করা হয়েছিল ।

এ নিয়ে সর্বশেষ তিনটি চাটার্ড ফ্লাইটে সর্বমোট ৩৯৮ জন বাংলাদেশি নাগরিককে বাংলাদেশে প্রত্যাবাসন করা হয়েছে ।