Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাFriday , 10 November 2023
  • অন্যান্য

অর্থাভাবে চিকিৎসা সেবা থেমে গেছে এতিম নাহিদের

শেরপুর সংবাদদাতা
November 10, 2023 12:11 pm । ১৫৪ জন

শেরপুরের ঝিনাইগাতীতে অর্থাভাবে চিকিৎসাসেবা থেমেগেছে এতিম নাহিদের।

নাহিদ (১২) ঝিনাইগাতী উপজেলার গৌরীপুর ইউনিয়নের বনগাও নয়াপাড়া গ্রামের মৃত চান মিয়ার ছেলে।

নাহিদের পরিবার সূত্রে জানাগেছে, চান মিয়া স্ত্রী ও ৩ছেলে রেখে মারা যায়। ছেলেদের নিয়ে মা সালমা বেগম অতিকষ্টে খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করে আসছিল। এক পর্যায়ে নাহিদের মা সালমা বেগম নাহিদকে হাফেজী শিক্ষায় শিক্ষিত করার জন্য ছেলেকে ঢাকার আশুলিয়ায় জামগড়া এলাকায় সিরাজউদ্দীন হাফেজীয়া মাদ্রাসায় ভর্তি করেন।

নাহিদ আট পারা কোরআন এর হাফেজ হওয়ার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। মাদ্রাসা কতৃপক্ষ নাহিদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন।

ডাক্তার বলেছেন, নাহিদ লিভারে আক্রান্ত হয়েছে। ছেলেকে সুস্থ করার জন্য বিধবা সালমা বেগম সংসারের সবকিছু বিক্রি করে চিকিৎসার খরচ চালিয়েছেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী নাহিদকে পুণরায় অপারেশন করাতে ২লাখ টাকার প্রয়োজন। টাকার অভাবে নাহিদের চিকিৎসা সেবা বর্তমানে থেমে গেছে। ছেলের চিকিৎসার জন্য বিধবা সালমা বেগম গৌরীপুর সমাজ সেবা সংগঠনের শরণাপন্ন হলে পরিচালক প্রকৌশলী সুলতান মাহমুদ ও সভাপতি মোশাররফ হোসেন বলেন, এত টাকা তাদের পক্ষে যোগার করা সম্ভব নয়। তাই সংগঠনের পক্ষ থেকে সরকারি বেসরকারী এনজিও সংস্থা ও সমাজের বিত্তবান দানশীল ব্যাক্তিদের এগিয়ে আসার জন্য অনুরোধ জানান উক্ত সংগঠনের নেতৃবৃন্দ।

যোগাযোগ, গৌরীপুর সমাজ সেবা সংগঠন বনগাও ঝিনাইগাতী শেরপুর-
০১৯১৩২১০৮৫৭,