Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 3 June 2023
  • অন্যান্য

দুঃখ কষ্টে মানবেতর জীবনযাপন করছেন কুট্টি ফরাজী

পটুয়াখালীর দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের গছানী গ্রামের ৫নং ওয়ার্ডের হত দরিদ্র মোঃকুট্টি ফরাজী ও তার স্ত্রী দম্পতি অনেক বছর যাবৎ ভাঙ্গা ঘরে বসবাস করে আসছেন । স্থানীয় রোডের পাশে থাকা পরিত্যক্ত ছোট একটি ঝুপড়িঘর থাকার আনুপোযোগী হওয়ায় অন্যের ঘরে থেকে কোনোমতে মানবেতর জীবনযাপন করছেন অসহায় হতদরিদ্র বৃদ্ধ কুট্টি ফরাজী ।

বৃদ্ধ এই দম্পতিদের ৭ জন ছেলে মেয়ে থাকলেও তেমন একটা খোঁজখবর রাখছেন না কেউই । তবে তার কাছে ১ ছেলে ১মেয়ে থাকলেও তারা এখনো ছোট এবং নাবালক হওয়ায় উপার্জনের কেউ নেই ।

স্থানীয় সূত্রে জানা যায়, বাজারে বাজারে পান সিগারেট হাকারী করে বিক্রি করে খেয়ে না খেয়ে কোনোমতে কষ্ট করে জীবনজাপন করে আসছে এই দম্পতিও তাদের পরিবারের সদস্যরা । ঘর ভাঙা থাকায় খুব কষ্টে জীবনযাপন করছে তারা । বৃষ্টি হলেই শুরু হয় ঘরের ভেতরে পানি প্রবেশ । ঘরের চালায় যে টিন দিয়ে ছাউনি দেয়া হয়েছে তা কয়েক বছর আগে চূর্ণ- বিচূর্ণ হয়ে যাওয়ায় বৃষ্টির পানি তাদের ঘরের সকল বিছানাপত্র ভিজে যায় । একবেলা খাবার জোগাড় করতিই হিমশিম খেতে হচ্ছে তাদের অন্যদিকে নেই কোনো মাথা গোঁজার জায়গা তাই অন্যের ঘরে বাধ্য হয়ে বসবাস করতে হচ্ছে তাদের ।

তিনি বলেন, একাধিকবার স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে একটা ঘরের জন্য গিয়েছি । কিন্তু সব সময় উনারা আমাকে সাত- পাঁচ বুঝিয়ে বিদায় করে দিতেন ।

অশ্রুশিক্ত চোখে এই দম্পতি জানান, সরকারি আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর পেলেই কিছুটা হলেও ভালো থাকবেন তারা । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট একটি সরকারি ঘরের জন্য আকুল আবেদন তার

error: Content is protected !!