Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাFriday , 8 December 2023
  • অন্যান্য

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিজিটাল ডিভাইসসহ আটক ৭

ঠাকুরগাঁও জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় (ডিজিটাল ডিভাইস) অসৎ উপায় অবলম্বন করার অপরাধে ৭ জন পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ ।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ঠাকুরগাঁও জেলার ৩৪টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়। প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ঠাকুরগাঁও জেলায় ডিজিটাল ডিভাইস এর মাধ্যমে পরীক্ষা জালিয়াতি করার অভিযোগে ডিজিটাল ডিভাইসসহ তাদের আটক করে পুলিশ।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তাগন জানান, সদরের বেশকয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্র থেকে প্রশ্নপত্র ও ডিজিটাল ডিভাইজসহ সাতজনকে আটক করে স্কুল কর্তৃপক্ষ। পরে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ তাদের পুলিশের হাতে সোপর্দ করেন।

আটক কৃতরা হলেন, শ্রী টঙ্কুনাথ বর্মন (৩২), মোঃ সোহানুর রহমান (২৮), মোঃ উমর ফারুক (২৯), মোঃ আনোয়ার খালেদ (২৮), রোজিনা খাতুন (২৭), মোছাঃ হাসনা হেনা (৩০), ও মোছাঃ আর্জিনা বেগম (৩০)।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা আইনে ঠাকুরগাঁও সদর থানায় মামলা রুজু করা হয়।

কালেক্টরেট স্কুল এন্ড কলেজ ঠাকুরগাঁওয়ের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোতালেব হোসেন বিষয়টি স্বীকার করে আটক শিক্ষার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন।

এসময় শিক্ষা সংশ্লিস্টরা জানান, এ ধরনের কর্মকান্ডে মেধাবিরা পিছিয়ে পরছে। অন্যদিকে যারা অসাধু উপায়ে পরিক্ষায় অংশ নিচ্ছে তাদের ভবিষ্যত ধংস হচ্ছে। সে কারনে প্রশাসনসহ সকলকে সচেতন হওয়া প্রয়োজন বলে মনে করেন তারা।

এ বিষয় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মনছুর রহমান জানান নিয়োগ পরিক্ষায় অংশ নেয়া সরকারি কলেজ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজসহ কয়েকটি কেন্দ্র থেকে সাতজনকে আটক করা হয়। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।