Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 31 January 2024
  • অন্যান্য

ইবনে সিনা হাসপাতালে সন্ত্রাসী হামলা, নিহত ৩

ডেক্স রিপোর্ট
January 31, 2024 8:07 pm । ১২৩ জন

চিকিৎসক বেশে পশ্চিম তীরের জেনিন শহরের ইবনে সিনা হাসপাতালে ইসরায়ের বাহিনীর সদস্যরা চিকিৎসক, নার্স ও বেসামরিক মানুষের বেশে পশ্চিম তীরের জেনিন শহরের ইবনে সিনা হাসপাতালে হামলা চালিয়েছে ইসরায়েলের বিশেষ বাহিনী।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে এ হামলা চালানো হয়। হামলায় দুই ভাইসহ তিন ফিলিস্তিনিকে নিহত হয়েছে।

 

খবর আলজাজিরা ও আনাদোলু এজেন্সির।

হাসপাতালের সিসিটিভির ফুটেজে দেখা গেছে, ইসরাইলি বাহিনীর ১০-১২ জন ছদ্মবেশে ইবনে সিনা হাসপাতালে ঢুকে পড়েছে। তাদের মধ্যে তিনজন নারীর বেশে আর দু’জন ছিল চিকিৎসকের বেশে। তারা অস্ত্র হাতে হাসপাতালের ভিতরে গুলি করছে।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস জানিয়েছে, ইসরায়েলি সেনাদের এই অপরাধের জবাব দেওয়া হবে। তারা হাসপাতালে তিন ফিলিস্তিনিকে গুপ্তহত্যা করেছে।

এদিকে, ফ্রান্সের রাজধানী প্যারিসে ইসরায়েল ও হামাসের মধ্যে বন্দি বিনিময়, নতুন যুদ্ধবিরতির বিষয়ে বৈঠক হতে পারে। তবে যে শর্তের ভিত্তিতে বৈঠক হবে, তা নিবিড়ভাবে খতিয়ে দেখছেন হামাস নেতারা।

হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়াকে উদ্ধৃত করে ফিলিস্তিনের মুক্তিকামী প্রতিরোধ গোষ্ঠীটির বিবৃতিতে বলা হয়, গাজায় ইসরায়েলের যুদ্ধ সম্পূর্ণ বন্ধ করা এবং সব দখলদার সেনা প্রত্যাহার চান তারা।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাস হামলার পর থেকে দেশটির নির্বিচার হামলায় গাজায় অন্তত ২৬ হাজার ৭৫১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।