Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 3 December 2023
  • অন্যান্য

মীরসরাইয়ের স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল

চট্টগ্রাম সংবাদদাতা
December 3, 2023 3:29 pm । ৯৯ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ আসন, মীরসরাই থেকে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

অদ্য ৩ডিসেম্বর, ২০২৩খ্রি. রোববার চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সহকারী রিটার্নিং কর্মকর্তা এই মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাচন সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা মাহফুজা জেরিনের দপ্তর থেকে এই তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

জনাবা মাহফুজা জেরিন বলেন, ” এই আসনে ৩ লাখ ৬৬ হাজার ৫২৫ জন। সেখান থেকে স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত নিয়মানুযায়ী মোট ভোটারের ১শতাংশের স্বাক্ষর নির্বাচন কমিশনে জমা দেওয়ার নিয়মে তিন হাজার ৬৬৫ জন ভোটারের সই স্বতন্ত্র প্রার্থী নির্বাচন কমিশনে জমা দিয়েছেন।কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা স্বাক্ষর দেওয়া ভোটারের মধ্যে ১০ জন ভোটার সম্পর্কে যাচাই-বাছাই করেছি। এর মধ্যে তিনজন ভোটার দেশের বাইরে থাকার প্রমাণ পাওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, মোট আটজন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এর মধ্যে সাতজনের মনোনয়নপত্র বৈধ এবং বাকি একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে “।

এ বিষয়ে জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের প্রধান নির্বাচন সমন্বয়ক কেন্দ্রীয় যুবলীগের সদস্য নিয়াজ মোর্শেদ এলিট বলেন – ‘এ বিষয়ে আপিলের সুযোগ রয়েছে। আমরা নির্বাচন কমিশনের নিয়ম মেনে আপিল করব। আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পাব বলে আমরা আশাবাদী।’

তবে স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও বন্ধ থাকায় যোগাযোগ সম্ভব হয়নি।

dsk tv
error: Content is protected !!