Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 14 September 2023
  • অন্যান্য

জয়াগ রশিদিয়া আলিম মাদ্রাসার শতবর্ষ উদযাপন

স্টাফ রিপোর্টারঃ
September 14, 2023 12:18 pm । ১৪২ জন

জয়াগ রশিদিয়া আলিম মাদ্রাসার শতবর্ষ উদযাপন ও লোগো উন্মোচন করলেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সাংসদ এইচ এম ইব্রাহিম এমপি।

নোয়াখালীর সোনাইমুড়ীর জয়াগ রশিদিয়া আলিম মাদ্রাসার শতবর্ষ পূর্তি অনুষ্ঠান উৎসব মুখর বর্ণাঢ্য ও বর্ণীল আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। মাদ্রাসার শতবর্ষ পুর্তি উপলক্ষে লোগো উন্মোচন করেন এইচ এম ইব্রাহিম এমপি।

এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এইচ এম ইব্রাহিম এমপি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। জয়াগ রশিদিয়া আলিম মাদ্রাসা ভবনকে আধুনিক ভবনে রুপান্তর করা হয়েছে। ১০০ বছর আগে এ এলাকা ছিল হিন্দু বা অমুসলিম বেষ্টিত একটি এলাকা এ কথা উল্লেখ করে তিনি বলেন, রশিদ আহমেদের

মত লোকদের এখানে জন্ম হওয়াতেই এই মাদ্রাসারটি প্রতিষ্ঠিত হয়েছিল। ইব্রাহীম এমপি রশিদ আহমেদের আত্মার মাত্রা কামনা করেন।
তিনি বলেন,জয়াগ কলেজকে আগামী দিনে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার চিন্তা ভাবনা আমার রয়েছে। আল্লাহ যদি আগামী দিনে আমাকে আবার আপনাদের সেবা করার সুযোগ দেয়, তাহলে জয়াগ কলেজ অবশ্যই বিশ্ববিদ্যালয় রূপান্তরিত করা হবে।

জয়াগ রশিদিয়া আলিম মাদ্রাসার শতবর্ষ উৎযাপন কমিটির সদস্য সচিব শাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন, সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.ফ. ম বাবুল বাবু, মাদ্রাসার বিদ্যোৎসাহী সদস্য আলমগীর কবির,চাটখিল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খোরসেদ আলম,আবু তাহের বিএসসি, মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মোঃ ফারুক হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

dsk tv
error: Content is protected !!