Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাFriday , 1 March 2024
  • অন্যান্য

আমেরিকার রয়্যাল চান্স ফিল্ম ফেস্টিভ্যালে সাজ্জাদ খান’র ‘কাঠ গোলাপ’

বিনোদন প্রতিবেদক
March 1, 2024 10:02 am । ৬৬ জন

সম্প্রতি আমেরিকার লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হয়েছে রয়্যাল চান্স ফিল্ম ফেস্টিভ্যাল-২০২৪।

ফেস্টিভ্যালে বাংলাদেশের চলচ্চিত্র ‘কাঠগোলাপ’ মূল প্রতিযোগিতায় প্রদর্শনের জন্য নির্বাচিত হয় এবং পরর্বতীতে রয়্যাল চান্স ফিল্ম ফেস্টিভ্যাল-২০২৪ এই চলচ্চিত্রটি প্রদর্শিত হয়।
এর সত্যতা নিশ্চিত করেছেন ছবির প্রযোজক বীরমুক্তিযোদ্ধা ও সাবেক সিনিয়র জেল সুপার ফরমান আলী নিজে।
উল্লেখ্য, সেন্সরবোর্ডে জমা হওয়া সিনেমাটি মুক্তির আগেই বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে অংশ নিচ্ছে।
এ ব্যাপারে চলচ্চিত্রটির প্রযোজক বলেন, ‘কাঠগোলাপ’ চলচ্চিত্রটি বিশ্বের বিভিন্ন দেশে ইতোমধ্যেই প্রায় এক ডজন (১১টি) আন্তর্জাতিক সন্মাননা অর্জন করেছে।

তিনি আরো বলেন, এটা খুবই ইতিবাচক সংবাদ। আমরা চেষ্টা করছি বিভিন্ন ফেস্টিভ্যালগুলোতে অংশগ্রহণ করতে। সবার সহযোগিতা পেলে অনুপ্রাণিত হবে ‘কাঠগোলাপ’ টিম। তিনটি ভিন্ন ভিন্ন গল্পের সমন্বয়ে নির্মিত হয়েছে ‘কাঠগোলাপ’ সিনেমাটি। আমার বিশ্বাস ‘কাঠগোলাপ’ দেশ-বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশি চলচ্চিত্রের ভাবমূর্তি ও সুনাম বৃদ্ধি করবে।

ড্রিমল্যান্ড এন্টারটেইনমেন্টের বান্যারে নির্মিত সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন অপূর্ণ রুবেল। সিনেমাটোগ্রাফিতে ছিলেন নাহিয়ান বেলাল।

সাজ্জাদ খান পরিচালিত ‘কাঠগোলাপ’ সিনেমায় অভিনয় করেছেন- সাবরিনা সুলতানা কেয়া, রাশেদ মামুন অপু,জামশেদ শামীম,মেঘলা মুক্তা, সুজন হাবিব, দিলরুবা দোয়েল, এ কে আজাদ সেতু,  কুন্তল বিশ্বাস প্রমুখ।