Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 4 July 2023
  • অন্যান্য

সাউথ আফ্রিকায় গুলিবিদ্ধ ফখরুলের লাশ দাফন

স্টাফ রিপোর্টোরঃ
July 4, 2023 4:19 pm । ৯৫ জন

Google News

ভাগ্য পরিবর্তনের পালা বদলের উদ্দেশ্যে নিজ মাতৃভূমি ছেড়ে হাজার কিলোমিটার দূরে জীবিকার তাগিদে সুদূর আফ্রিকায় ২০০৪ সালে বাংলাদেশ থেকে আফ্রিকায় পাড়ি জমান ফখরুল ইসলাম হুমায়ুন( ৬৩) ।

৯জুন আফ্রিকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দোকানের কর্মচারী সহ বাসায় আসেন । রাত প্রায় দুটোয় আফ্রিকান নিগ্রো সন্ত্রাসীরা তার কক্ষে ঢুকে দোকানের কর্মচারীকে মারধর করে । প্রাণের ভয়ে রুমে থাকা ফ্রিজের পেছনে লুকিয়ে ছিল ফখরুল ইসলাম হুমায়ন । এতে পা দেখে, সেখান থেকে তুলে এনে মারধর ও গুলি করে নগদ অর্থ নিয়ে পালিয়ে যান সন্ত্রাসীরা ।

নিহতের ভাই জাহাঙ্গীর আলম জানান, নিগ্রো সন্ত্রাসীরা যখন তার পা দেখে ফেলার পর তাকে ধরে এনে মারধর করেন । তখনই সে স্ট্রোক করে জ্ঞান হারিয়ে ফেলেন । তার পেটে গুলি করে নগদ অর্থ নিয়ে যান । পরে তাকে গুরতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হলে, চিকিৎসাধীন অবস্থায় আবারও হাসপাতালে স্ট্রোক করে ২৮জুন মৃত্যুবরন করেন । ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহে রাজেউন ।

২জুন রবিবার রাতে নিহত ফখরুল ইসলাম হুমায়নের লাশ নিজ গ্রামের বাড়িতে আনা হয় । ৩ জুন সোমবার সকাল ১১ টায় জানাজা শেষে পারিবারিক কবরে দাফন করা হয় ।

নিহত ফখরুল ইসলাম হুমায়ুন নোয়াখালী জেলার চাটখিল উপজেলার পাঁচগাও ইউনিয়ন আবুতোরাব গ্রামের মৃত নুরল্লার পাঁচ পুত্র এক কন্য সন্তানের ৩য় পুত্র ।
তিনি স্ত্রী, দুই মেয়ে এক পুত্র সন্তান রেখে গেছেন । পরিবারে চলছে শোকের মাতম ।