Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 27 September 2023
  • অন্যান্য

সাঈদীর জন্য দোয়া, চাকরি গেল মডেল মসজিদের ইমামের

নিজস্ব প্রতিনিধি
September 27, 2023 4:50 pm । ১৩৮ জন
ছবিঃ সংগ্রহীত

মেহেরপুরের গাংনী মডেল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ ইলিয়াস হোসেনকে ইমামতি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ।

গত ১৫ আগস্ট জামায়াতের প্রয়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করায় শাস্তি হিসেবে তাঁকে থেকে বরখাস্ত করা হয় ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) সাজিয়া সিদ্দিকা সেতু এ তথ্য নিশ্চিত করেছেন । আজ বুধবার সন্ধ্যায় মাগরিবের নামাজ শেষে ইমাম অব্যাহতির চিঠি হাতে পান ।

জানা গেছে, মডেল মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ ইলিয়াস হোসেন গত ১৫ আগস্ট নামাজ শেষে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য মোনাজাতে দোয়া করেন । এ ঘটনায় উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুনতাজ আলী আগস্টের শেষদিকে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দেন । তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশ দেওয়া হয় ।

এ ব্যাপারে গাংনী উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মনির হোসেন বলেন, গাংনী মডেল মসজিদের ইমাম মাওলানা ইলিয়াস হোসেনের বিরুদ্ধে স্থানীয় এক মুক্তিযোদ্ধা বিতর্কিত মোনাজাতের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দেন । জেলা প্রশাসকের পক্ষ থেকে তদন্ত করে এর সত্যতা পেলে ইমামতি থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয় । আজ বুধবার সন্ধ্যায় অব্যাহতির চিঠি ইমামের হাতে তুলে দেওয়া হয় ।

এ ব্যাপারে মাওলানা মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, ‘ আজ বুধবার মাগরিবের পর অব্যাহতির চিঠি হাতে পেয়েছি । ’

এ বিষয়ে জানতে চাইলে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতু বলেন, ইমামের বিরুদ্ধে বিতর্কিত কর্মকাণ্ডের লিখিত অভিযোগ পাওয়া গেছে । তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁকে ইমামতি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে । পরবর্তী ইমাম নিয়োগ না হওয়া পর্যন্ত ওই মসজিদের মোয়াজ্জিনকে ইমামতির দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে ।