Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 18 June 2023
  • অন্যান্য

সাংবাদিক নাদিমের হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিএমএসএস যশোর জেলার মানববন্ধন অনুষ্ঠিত

ছবিঃ দৈনিক সত্যের কণ্ঠ

Google News

বাংলা নিউজ টোয়েন্টিফোর. কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ও ৭১ টিভির বখশিগঞ্জ উপজেলা সংবাদদাতা গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে ।

 

শনিবার( ১৭ জুন) বিকাল ৫ টায় যশোরের মুড়ালীর মোড়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির যশোর জেলার উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে ।

মানববন্ধনে বক্তব্য দেন, বিএমএসএস খুলনা বিভাগের সিনিয়র সহ- সভাপতি খন্দকার আশিকুর রহমান টনি( দৈনিক প্রতিদিনের কণ্ঠ), সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম( আনন্দ টিভি) ত্রান ও পুনর্বাসন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম( জাগরণী টিভি) যশোর জেলার সভাপতি মোঃ নাসিম রেজা( এ্যাশিয়ান টিভি), সিনিয়র সহ- সভাপতি আমের আলী শেখ( দৈনিক গ্রামের কণ্ঠ) সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম( মাই টিভি), সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিম সাকিব( সম্পাদক দৈনিক প্রতিদিনের কণ্ঠ), সাংগঠনিক সম্পাদক খন্দকার তরিকুল ইসলাম( দৈনিক গ্রামের কণ্ঠ), মহিলা বিষয়ক সম্পাদিকা তাহমিনা খাতুন( দৈনিক গ্রামের কণ্ঠ), যুগ্ন সাধারণ সম্পাদক বেলাল হোসাইন( চ্যানেল এস), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ওয়াজেদ আলী( দৈনিক ভোরের চেতনা), সহ- সম্পাদক মোঃ আবুল বাসার( জীবন).( অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক অগ্রযাত্রা,, ক্রাইম রিপোর্টার- দৈনিক যশোরের কন্ঠ) ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল ওয়াদুদ, সহসহ- সাংগঠনিক সম্পাদক ইকরাম হোসেন, আইন বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন নয়ন, আলতাফ হোসেন, বাঘার পাড়ার বি এম এস এস কমিটি উপদেষ্টা ইকবাল কবির, আখতারুজ্জামান, জাকির হোসেন, সভাপতি ইমাম হোসেন, সিনিয়র সহ- সভাপতি হাদিজ্জামান, সহ- সভাপতি এম রাজিব, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক নাঈম হোসেন, সাংগঠনিক সম্পাদক শামীম রেজা, দপ্তর সম্পাদক মোঃ শামীম, কোষাধক্ষ্য খাইরুল ইসলাম সদস্য অমিত হাসান রিপন, মেশকাত হোসেন সজিব, গোলাম রসুল, মোস্তাইন, সুকান্ত দেবনাথ, মনিরুজ্জামান মনি, সঞ্জয় কুমার, শিমুল হোসেন, জসিম উদ্দিন, প্রশান্ত বিশ্বাস প্রমুখ । এসময় যশোর কর্মরত গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন ।

উপস্থিত বক্তারা বলেন, সাংবাদিকদের হত্যা করে পার পাওয়া যাবে না । সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে নাদিমকে হত্যা করা হয়েছে । নাদিম হত্যার সাথে জড়িত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ সকলকে দ্রুত আইনের আওতায় আনতে হবে । হত্যাকান্ডে জড়িতদের ফাঁসি দেওয়ার দাবি জানান সাংবাদিকরা ।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার( ১৫ জুন) দুপুর পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের মৃত্যু হয় । এর আগে বুধবার অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ পাথাটিয়ায় পৌঁছালে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয় ।

এরপর দেশীয় অস্ত্রধারী ১০- ১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনেহিঁচড়ে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে । সে সময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা ।

পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যায় । কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন, এবং সেখানে তার মৃত্যু হয় ।