Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 19 August 2023
  • অন্যান্য

সড়কের কাজে আবারো অনিয়ম

ছবিঃ প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে সড়কের কাজে আবারো অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। রাতের আধারে সড়কে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে কাজ শেষ করেন ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন। এ অবস্থায় ক্ষুদ্ধ স্থানীয়রা।
গেল বুধবার জেলার রানীশংকৈল উপজেলার নেকমরদ থেকে ধর্মঘড় পর্যন্ত বিভিন্নস্থানে রাস্তা সংস্কার কাজে করার সময় নানা অনিয়ম চোঁখে পরে স্থানীয়দের।

এ সময় স্থানীয়রা সড়ক জনপদ বিভাগের এ কাজ বাস্তবায়নকারি ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল হোসেনের লোকদের ভালভাবে কাজ সম্পূর্ন করার অনুরোধ জানালেও তারা তাদের ইচ্ছেমতো কাজ শেষ করায় ক্ষুদ্ধতা প্রকাশ করেন।
স্থাণীয়দের অভিযোগ, তরিঘরি করে কাজ শেষ করতে রাতের আধারে সড়ক সংস্কার করেছে ওই ঠিকাদারের লোকজন। নিম্নমানের বিটুমিন দিয়ে পাথর মিশ্রন করায় কাজ শেষ না হতেই উঠে যাচ্ছে। কোন রকমে কাজ শেষ করেছেন তারা। কাজ চলাকালিন সময়ে সংশ্লিস্ট বিভাবে কোন লোককে তদরকি করতে দেখা যায়নি।

সংশ্লিস্ট বিভাগের উর্ধতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়ে স্থানীয়রা বলেন, সদ্য শেষ হওয়া কাজটি পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হোক। তা না হলে সরকারের টাকা অযথা নস্ট হবে। কিছুদিন পরে আবারো সেই রাস্তার কাজ করতে হবে।
এ বিষয়ে ঠিকাদার জামাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তাকে মুঠো ফোনে পাওয়া যায়নি।

অনিয়মের বিষয়ে ঠাকুরগাঁও সড়ক জনপদ বিভাগের উপ-সহকারি
প্রকৌশলী গোপি কান্ত পাল দাবি করে বলেন, মানসম্মত সামগ্রী দিয়েই সব কাজ সম্পূর্ন করা হয়েছে। তবুও বিষয়টি খতিয়ে দেখার কথা জানান তিনি।
সড়ক জনপদ বিভাগের তথ্য মতে, নেকমরদ থেকে ধর্মগড় পর্যন্ত সড়ক সংস্কারে ৪৯০ মিটারসহ বেশকয়েটি কালভার্টের কাজ করা হয়েছে। যার ব্যয় ধরা হয়েছে ১ কোটিরও বেশি।

কুলিয়ারচরে ৬০ পিস ইয়াবাসহ এক মাদক কারবারি গ্রেফতার