Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 8 June 2023
  • অন্যান্য

লক্ষ্মীপুরের ককটেল ফাটিয়ে স্বর্ণালংকার লুট: নিহত ১

লক্ষ্মীপুর জেলাতে বোমা ফাটিয়ে জুয়েলারি দোকানি ডাকাতি করে পালানোর সময় ডাকাতদলের ব্যবহৃত পিকআপভ্যানের চাপায় সফি উল্যা নামে এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছেন। এ সময় আরও ২ জন পথচারী আহত হয়।

ডাকাতির সময় ডাকাত দলের সদস্যরা স্বর্ণ ব্যবসায়ী অপু কর্মকারকে কুপিয়ে জখম করেছে। ঘটনার সময় অপুর ছেলে অমি কর্মকারকেও পিটিয়ে আহত করা হয়।

ঘটনাস্থল থেকে অন্তত ২০টি অক্ষত ককটেল উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় ডাকাতদলের ব্যবহৃত পিকআপসহ দুইজনকে আটকও করেছে বাহিনীটি।

বুধবার (৭ জুন) রাত সোয়া ৮টার দিকে শহরের কলেজরোড এলাকার চৌধুরী সুপার মার্কেটের আর কে শিল্পালয়ে এ ডাকাতির ঘটনা ঘটে।

আহত স্বর্ণ ব্যবসায়ী অপুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পিকআপচাপায় আহত ইসমাইল হোসেনকে সদর হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। আরেক আহতকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার নাম-পরিচয় জানা যায়নি।

আহত স্বর্ণ ব্যবসায়ী অপু লক্ষ্মীপুর পৌর শহরের সমসেরাবাদ এলাকার বাসিন্দা। নিহত পথচারী সফি উল্যা পৌরসভার পশ্চিম লক্ষ্মীপুরের ইটেরপুল এলাকার পানাম বাড়ির বাসিন্দা। আহত ইসমাইল হোসেন একই বাড়ির বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় পিকআপভ্যানে একদল ডাকাত ঘটনাস্থল এসে একাধিক ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় অপুর স্বর্ণের দোকানে তারা হামলা করে। অপুকে কুপিয়ে তার দোকানের স্বর্ণালংকার লুটে নিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময়ও তারা ককটেল বিস্ফোরণ ঘটাতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলের পাশে মোহাম্মদ আলী সড়ক দিয়ে তারা পালিয়ে যায়। একই সড়ক থেকে পুলিশ ১০-১৫টি অক্ষত বোমা উদ্ধার করে।

এদিকে পালিয়ে যাওয়ার পথে বেপোরোয় গতির পিকআপচাপায় লক্ষ্মীপুর-রায়পুর সড়কের ইটেরপুল এলাকায় ৩ জন আহত হয়। এর মধ্যে সফি উল্যা ও ইসমাইল গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতার নিলে সফি উল্যাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

জেলা জুয়েলার্স সমিতির সভাপতি হরিহর পাল বলেন, ‘অপুর অবস্থা আশঙ্কাজনক। তার মাথাসহ শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে জখম করেছে ডাকাতদল। তার দোকানে সকল স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে।’

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, ‘পিকআপচাপায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত একজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া আহত স্বর্ণ ব্যবসায়ী অপুর অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে।’

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহেল রানা হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি বলেন, পালিয়ে যাওয়ার সময় ডাকাতদলের পিকআপের চাপায় এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় দুইজন আটক আছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। ঘটনাটি তদন্ত চলছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।