Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 23 December 2023
  • অন্যান্য

লক্ষ্মীপুরের আচরণবিধি লঙ্ঘন করায় নৌকার কর্মীদের জরিমানা

লক্ষ্মীপুর সংবাদদাতা
December 23, 2023 1:38 pm । ১০৬ জন

লক্ষ্মীপুরে আচরণবিধি লঙ্ঘন করায় নৌকার কর্মীদের জরিমানা লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আলাদা তিনটি অভিযানে নৌকার প্রার্থীর কর্মীদের ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে নৌকার প্রার্থী ও আওয়ামী লীগ নেতা নুর উদ্দিন চৌধুরী নয়নের বাসভবন, সদর উপজেলার দালাল বাজার ও জেলার রায়পুরে এই অভিযান চালানো হয়।

রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন জানান, লক্ষ্মীপুর-২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নের জেলা শহরের বাসভবনে নির্বাচনী এলাকার ইউপি চেয়ারম্যান ও মেম্বারদেরকে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। খাবার পরিবেশনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। এতে ঘটনাস্থলে বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রার্থীর প্রতিনিধিকে পাওয়া যায়। পরে তাকে ১০দশ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সংসদীয় আসনের ৩নং দালাল বাজার ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। এই সময় নির্বাচনী আচরণবিধির ৭(৩) ধারা লঙ্ঘন করে ব্যানার টানানো দেখতে পাওয়া যায়। এই কারণে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধির কাছ থেকে নির্বাচনী আচরণবিধির ১৮(১) ধারা অনুযায়ী পাঁচ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।এছাড়া একই আসনের অন্তর্গত রায়পুর উপজেলায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মাইক্রোবাসে পোস্টার ও ব্যানার লাগিয়ে প্রচারণার দায়ে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ১০দশ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এসময় নির্বাচন সংশ্লিষ্ট রঙিন ব্যানার ও বিলবোর্ড অপসারণ করা হয়