Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 8 June 2023
  • অন্যান্য

রাঙ্গাবালীতে ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতার নেতৃত্বে সংবাদকর্মীর ওপর হামলা

প্রতীকী ছবি

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মৌডুবি ইউনিয়নে ছাত্রলীগের সভাপতি পদপ্রত্যাশী জামিল প্যাদার নেতৃত্বে স্থানীয় এক সংবাদকর্মীর ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে ।

 

মঙ্গলবার সন্ধ্যা ৬ টার দিকে ওই ইউনিয়নে আয়োজিত ছাত্রলীগের বিশেষ কর্মী সভা শেষে এ ঘটনা ঘটে ।

হামলার শিকার ওই সংবাদকর্মীর নাম মাহমুদ হাসান । তিনি দৈনিক বাংলাদেশ বুলেটিন ও ইংরেজি পত্রিকা দ্য ডেইলি পোস্টের উপজেলা প্রতিনিধি ।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার মৌডুবি ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ছাত্রলীগের বিশেষ কর্মী সভা অনুষ্ঠিত হয় । এই সভা শেষে ওই ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি পদপ্রত্যাশী জামিল প্যাদা মিছিল নিয়ে বের হওয়ার সময় নিজেদের মধ্যে হট্টগোল এবং বিশৃঙ্খলা সৃষ্টি হয় ।

এ ঘটনার ভিডিও ধারণ করতে গেলে জামিলের নেতৃত্বে সংবাদকর্মী মাহমুদ হাসানের ওপর হামলা চালানো হয় । এলোপাতাড়ি কিল- ঘুষি এবং মাথায় আঘাত করা হয় ছিড়ে ফেলা হয় গায়ের জামাও । এসময় সংবাদকর্মীকে মারধর থেকে রক্ষা করতে এগিয়ে এলে দুই- তিনজন ছাত্রলীগ কর্মীও হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ রয়েছে ।

এদিকে, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদকর্মীর ওপর হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় সাংবাদিকেরা । রাঙ্গাবালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম সোহেল বলেন,’ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক এবং প্রশাসনিক ব্যবস্থা নেওয়া না হলে আমরা কর্মসূচি ঘোষণা করবো ।’

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াদ মৃধা বলেন,’ ঘটনাটি আমরা শুনেছি । ঘটনায় যারা দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে ।’

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) নুরুল ইসলাম মজুমদার জানান, এ ঘটনায় সংবাদকর্মী মাহমুদ হাসানের একটি লিখিত অভিযোগ পেয়েছেন । ঘটনার তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে ।