Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 19 February 2024
  • অন্যান্য

রংপুরে বিএসটিআই এর অভিযানে ১টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা

ডেক্স রিপোর্ট
February 19, 2024 7:51 pm । ১১১ জন
ছবি: বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয় থেকে সংগৃহীত

রংপুরের বদরগঞ্জে বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযান পরিচালনায় ১টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে রংপুর বিভাগীয় বিএসটিআই।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বদরগঞ্জ উপজেলা প্রশাসন এবং রংপুর এবং বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয় যৌথভাবে একটি ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এ জরিমানা করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে বদরগঞ্জের বোর্ডঘরে বৈধ ভেরিফিকেশন সনদ বিহীন ওজন যন্ত্র ব্যবহার করায় মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স কে ৫০০০/- টাকা জরিমানা এবং অনাদায়ে ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয়।

অপরদিকে বদরগঞ্জের মধুপুরের কালিকাপুরডাঙ্গায় ক্লে-ব্রিকস (ইট) উৎপাদনকারী প্রতিষ্ঠান মেসার্স কালিকাপুর ব্রিকস ম্যানুফ্যাকচারার (কইগ) প্রতিষ্ঠানের ভাটায় বিএসটিআই মান সনদ ব্যতীত পণ্য তৈরি করতে দেখা যায়। কিন্তু দায়িত্বশীল ব্যক্তির অনুপস্থিতিতে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে নিয়মিত মামলা প্রদানের জন্য আলামত জব্দ করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও বদরগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ নাজির হোসেন। প্রসিকিউটিং হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিএসটিআই এর পরিদর্শক (মেট্রোলজি) জনাব প্রান্তজিত সরকার এবং ফিল্ড অফিসার (সিএম) জনাব খন্দকার মোঃ জামিনুর রহমান।

এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা দৈনিক সত্যের কন্ঠ কে জানান, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

সূত্র : বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের প্রেস বিজ্ঞপ্তি