Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 13 June 2023
  • অন্যান্য

মাফিয়া চক্রের হাতে বন্দি সৌরভ

প্রতীকী ছবি

সুনামগঞ্জের দোয়ারাবাজারের মাহমুদুল হাসান সৌরভ( ২১) উপজেলার বাংলাবাজার ইউনিয়নের ছনোগাও গ্রামের কোরবান আলীর ছেলে । লেখাপড়া করত ছাতক ডিগ্রী কলেজে । তারা ৩ ভাই বোন । সৌরভের বড় চাচা কুদরত আলী দীর্ঘদিন যাবত ইতালি বসবাস করছেন । সৌরভ স্বপ্নের দেশ ইতালি যেতে মা- বাবা ও ভাইদের কাছে আবদার করে অনেকদিন ধরে ।

বাবা স্থানীয় দালাল আবুল কাশেমের মাধ্যমে ৩ লক্ষ ৪০ হাজার টাকা দিয়ে ছেলেকে লিবিয়া পাঠান । সেখানে তিনমাস চাকুরী করার পরে স্থানীয় দালাল কাশেমের ছেলে ইটালি প্রবাসী সাব্বিরের পরামর্শ স্থানীয় দালাল বড়খাল গ্রামের মৃত সৈয়দ আলীর পুত্র আব্দুল বারেকের ছেলে রেজাউল করিম ও স্ত্রী রাজিয়া খাতুনের সাথে ৭ লক্ষ টাকায় ইটালী পাঠানোর চুক্তিপত্র সম্পাদন করা হয় । চুক্তিপত্র অনুযায়ী গত ১৩ এপ্রিল ২০২৩ তারিখ স্থানীয় মুরব্বিদের উপস্থিতিতে বাংলাবাজার জেএস ফার্মেসীতে বসে বারেকের ছেলে রেজাউল করিম ও স্ত্রী রাজিয়া খাতুনের হাতে নগদ ৬ লক্ষ টাকা দেন । ১৭ এপ্রিল সকালে দালালের সহযোগীর মাধ্যমে লিবিয়া থেকে তার বাবার কাছে সৌরভ ভয়েস পাঠিয়ে খবর দেয়, সৌরভ মাফিয়াদের হাতে বন্দি । মাফিয়াদের হাত থেকে উদ্ধার করতে দালাল বারেকের মাধ্যমে ১৭ লক্ষ টাকা পাঠাতে হবে ।

ছেলেকে উদ্ধার করতে স্থানীয় মুরিব্বীদের উপস্থিতিতে বড়খাল গ্রামের দলিল লেখক দেলোয়ার হোসেনের বাংলাবাজার অফিসে বসে বারেকের ছেলে রেজাউল করিম, স্ত্রী রাজিয়া খাতুন ও রেজাউল করিমের সম্বন্ধি সুমনের নিকট ৪ লক্ষ টাকা দেয়া হয় । টাকা দেয়ার আগে লিবিয়ার মাফিয়া চক্র সৌরভকে বেদম নির্যাতন করে । নির্যাতনের ছবি ও ভয়েস তার পরিবারকে ইমোতে পাঠায় । সৌরভ কাঁদতে কাঁদতে তার মা- বাবাকে বারবার টাকা দিতে বলে । ছেলেকে মাফিয়াদের হাত থেকে প্রাণে বাঁচাতে এ পর্যন্ত তার অভিভাবকরা ১৪ লাখ টাকা দিয়েছেন । অন্যদিকে আব্দুল বারেকের শ্যালক আব্দুল হামিদ মাফিয়াদের হাত থেকে সৌরভকে উদ্ধারের প্রতিশ্রুতি দিয়ে ৮০ হাজার টাকা নিয়ে যোগাযোগ বন্ধ করে দেন ।

মাফিয়া চক্রের দাবি, আরও ১৭ লাখ টাকা দিলে সৌরভকে ছেড়ে দেবে । এখন ১৭ লাখ টাকা দেয়ার ক্ষমতা তাদের নেই । চিন্তায় মা বারবার জ্ঞান হারাচ্ছেন । বৃদ্ধ বাবা ছনোগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কোরবান আলী ও মাতা পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রেবেকা সুলতানা লাভলী শোকে পাথর হয়ে আছেন ।

সোমবার সকালে বাবা কোরবান আলী বলেন, সরকারের কাছে দাবি, আমার ছেলেকে লিবিয়ার মাফিয়াদের হাত থেকে উদ্ধার করে যেন দেশে ফিরিয়ে আনেন ।

মঙ্গলবার( ১৩ জুন) অনুসন্ধানে জানা গেছে, দোয়ারাবাজার উপজেলায় আরও১০/১২ জন যুবক দালালদের খপ্পরে পড়ে লিবিয়ায় মাফিয়া চক্রের হাতে বন্দি আছে । এদের মধ্য উপজেলার কুশিউড়া গ্রামের ইউছুব মিয়ার ছেলে নোমান ও বাঘমারা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে সুমন মিয়া নামের দুই যুবক ।

এ বিষয়ে দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর জানান, স্থানীয় দালালদের মধ্য যদি কেউ এমন অপরাধ করে থাকে তবে অভিযোগ দিলে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব ।