Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 21 June 2023
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

মাদক মামলায় এসআই সহ ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

Google News

ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় পুলিশের এসআই হেলাল তার সহকর্মী মানিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত । হেলাল ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানায় এসআই হিসেবে কর্মরত ছিলেন এবং তার বাড়ি নওগাঁ জেলায় । মামলার সাথে জড়িত সুইপার মানিক ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানার মন্ডলাদাম গ্রামের বাদল দাসের ছেলে ।

বুধবার( ২১ জুন) দুপুরে যাবজ্জীবনসহ প্রত্যেককে ১২ লক্ষ টাকা জরিমানা করে এ রায় ঘোষণা করেন সিনিয়র জেলা ও দায়রা জজের বিচারক মামুনুর রশিদ ।

রায় এ জানা যায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এস আই হেলাল উদ্দিন প্রামানিক ও তার সহযোগী সুইপার মানিক দাস কে দুটি ধারায় দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ১২ লক্ষ টাকা সহ যাবজ্জীবন কারাদন্ডে ও আরো একটি ধারায় ১ বছরের সশ্রম কারাদণ্ডসহ ২০ হাজার টাকা জরিমানা দন্ডে দণ্ডিত করেছে আদালত ।

এই মামলার এসআই হেলাল উদ্দিনের সহযোগী মানিক দাস বর্তমানে পলাতক রয়েছেন এবং তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে ।

আরো ১ আসামী মাসুদ রানাকে নির্দোষ প্রমাণিত হওয়ায় খালাস প্রদান করা হয়েছে এবং মামলার জব্দকৃত সকল আলামতকে ধ্বংস করার নির্দেশ দেওয়া হয়েছে ।

উল্লেখ্য, গত১৯/০৬/২০১৯ ইং তারিখে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার পীরডাঙ্গী কবরস্থান থেকে মাদকবিক্রেতা আকিমুল ও তার স্ত্রীকে আটক করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা( ডিবি) সদস্যরা ।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ তারা জানান, পীরগঞ্জ থানার এসআই হেলাল তাদের ইয়াবা, ফেনসিডিল ও গাজা সাপ্লাই করে থাকেন । সেদিন থেকেই হেলালের উপর নজরদারি শুরু করে ডিবির সদস্যরা । পরে সেখানে ঠাকুরগাঁওডিবি’র একটি দল অভিযান চালিয়ে আট হাজার পিস ইয়াবা, ফেনসিডিল ও দুই কেজি গাজাসহ হেলাল ও তার সহযোগী সুইপার মানিককে আটক করে । আটক হেলালের বাড়ি নওগাঁ জেলায় ও সুইপার মানিকের বাড়ি ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানার মন্ডলাদাম গ্রামে । তার বাবার নাম বাদল দাস ।

এ ঘটনায় ডিবির পরিদর্শক রূপ কুমার সরকার বাদী হয়ে আটক হেলাল ও মানিকের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন ।