Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 6 July 2023
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বিয়ের অনুষ্ঠা‌নে কাঁচা মরিচ না দেয়ায় সংঘর্ষে আহত ১৫

Google News

পটুয়াখালীর বাউফ‌লে একটি বি‌য়ের অনুষ্ঠা‌নে খাবারের সঙ্গে ‘ কাঁচা মরিচ ও সালাদ না দেওয়া‌কে ’ কেন্দ্র ক‌রে বর ও ক‌নে প‌ক্ষের সংঘ‌র্ষে অন্তত ১৫ জন আহত হ‌য়ে‌ছে । গুরুতর আহত দুই জনকে বরিশাল শের- ই- বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে । অন্য আহতরা বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ।

মঙ্গলবার( ৪ জুলাই) বিকালে উপজেলার কনকদিয়া ইউনিয়নের কুম্ভখালী গ্রামে এ ঘটনা ঘটে । বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন কনক‌দিয়া ইউনিয়ন প‌রিষদের চেয়ারম‌্যান মো. শা‌হিন হাওলাদার ।
তিনি জানান, বিয়ের অনুষ্ঠানে খাবারের সঙ্গে কাঁচা মরিচ ও সালাদ নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে । এতে ম‌তি হাওলাদার( ৭০), মো. জিসান( ১০), ফি‌রোজ হাওলাদার( ১৮), সা‌লেহা বেগম( ৭০), মা‌লেক হাওলাদার( ৪০), মো. হাচিব( ৯), মো. রফিক মিয়া, মো. মিজান ও খা‌লেক হাওলাদারসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন ।
সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, কুম্ভখালী গ্রামের মো. নিজাম মিয়ার ছেলে মো. মেহেদী হাসা‌নের সঙ্গে একই গ্রামের বকু ফ‌কি‌রের মেয়ের পারিবারিকভাবে বিয়ে সম্পন্ন হয় । মঙ্গলবার বিকালে ছেলে পক্ষ বরযাত্রী নি‌য়ে মেয়ের বাড়িতে অনুষ্ঠানে যায় । এ সময় খাবার টে‌বি‌লে মাছ, মাংস ও পোলাও দেওয়া হলেও মেন্যুতে কাঁচা মরিচ ও সালাদ ছিল না । পরে বরযাত্রী পক্ষের লোকজন খাবার টেবিলে কাঁচা মরিচ ও সালাদ চেয়ে বসে । বিষয়‌টি নি‌য়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকা‌টি হয় । এক পর্যা‌য়ে উভয়পক্ষের লোকজন লাঠিসোটা নি‌য়ে সংঘ‌র্ষে জ‌ড়ি‌য়ে প‌ড়েন; যা চলে প্রায় ৩ ঘণ্টা ।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হন । আহতদের প্রথমে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুই জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শের- ই- বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন ।

বাউফল উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের চি‌কিৎসক ডা. মিরাজুল ইসলাম জানান, আহত দুই জনকে বরিশাল হাসপাতালে পাঠানো হয়েছে । অন্যদের অনেকেই চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন ।

বগা পুলিশ ফাঁড়ির এসআই মো. সোহেল জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে । তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি । এছাড়া অপর আহত র‌ফিক ও মিজান‌ নামে দুজনকে ব‌রিশা‌ল হাসপাতা‌লে রেফার ক‌রা হ‌য়ে‌ছে ব‌লেও জানান তিনি ।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) আরিচুল হক রাতে জানান, এখন পর্যন্ত কোনও পক্ষ অভিযোগ নিয়ে আসেননি ।