Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 30 January 2024
  • অন্যান্য

বরগুনায় ৩৫ লাখ টাকার অবৈধ বেহুন্দি জাল ধ্বংস

বরগুনা জেলা সংবাদদাতা
January 30, 2024 2:59 pm । ৪৫ জন

বরগুনা সদর উপজেলায় মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ ৪৫টি বেহুন্দি ও ৩টি চিংড়ি জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার (২৯ জানুয়ারি) বরগুনা সদরের এম বালিয়াতলী ইউনিয়নের পালের বালিয়াতলী, ছোনবুনিয়া সংলগ্ন পায়রা নদী ও মোহনায় অবৈধ জাল নির্মূলে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব দৈনিক সত্যের কন্ঠ নিউজ কে বলেন, জেলা প্রশাসন ও জেলা মৎস্য বিভাগের নেতৃত্বে পুলিশ ও আনসার ব্যাটালিয়নের সহযোগিতায় সোমবার ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল ১১টা পর্যন্ত বরগুনা সদরের বিভিন্ন এলাকায় অবৈধ জাল নির্মূলে মোবাইল কোর্ট পরিচালিত হয়।অভিযানকালে মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ ৪৫টি বেহুন্দি জাল এবং তিনটি অবৈধ চিংড়ি জাল এবং আনুমানিক ২০ মণ অবৈধ ফিক্সড ইঞ্জিনে ব্যবহৃত দড়ি ও কাছি আটক করা হয়।যার মোট আনুমানিক বাজার মূল্য প্রায় ৩৫ লাখ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব এবং জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট এস এম মশিউর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হাসানসহ, বরগুনা সদর থানার পুলিশ ফোর্স এবং বরগুনার জেলা আনসার ব্যাটালিয়নের সদস্যরা। পরে ম্যাজিস্ট্রেট এস এম মশিউর রহমানের নির্দেশে মৎস্যসম্পদ ধ্বংসকারী অবৈধ বেহুন্দি জাল, চিংড়ি জালসহ দড়ি কাছি পুড়িয়ে বিনষ্ট করা হয়।