Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 25 January 2024
  • অন্যান্য

বরগুনায় ১৮টি অনিবন্ধিত ক্লিনিক বন্ধ ঘোষণা

বরগুনা জেলা সংবাদদাতা
January 25, 2024 7:32 pm । ৪০ জন

বরগুনা জেলার ১৮টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার চিহ্নিত করে প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। ক্লিনিকগুলো কোনো কার্যক্রম পরিচালনা করবে না মর্মে স্থানীয় প্রশাসনের কাছে লিখিত অঙ্গীকার দিয়েছে মালিক পক্ষ।

 

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সিভিল সার্জন মোহাম্মদ ফজলুল হক।

 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১৭ জানুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, যে সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নিবন্ধনের জন্য আবেদন করেনি বা আবেদন করেছে কিন্তু নিবন্ধন এখনো পায়নি এ রকম ১৮টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলার আমতলী উপজেলায় ২টি, বামনা উপজেলায় ৫টি, বরগুনা সদর উপজেলায় ৪টি, পাথরঘাটা উপজেলায় ৫টি ও তালতলী উপজেলায় ২টি মোট ১৮টি ক্লিনিক ও ডায়াগনস্টিক শনাক্ত করে তাদের সকল প্রকার কার্যক্রম বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলার ছয়টি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়।

বরগুনা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দন কর দৈনিক সত্যের কন্ঠ কে জানান, বরগুনা সদর উপজেলায় ৪টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সমস্ত কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। নিবন্ধন না পাওয়া পর্যন্ত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে আর কোনো কার্যক্রম পরিচালনা করবে না মর্মে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিক পক্ষ লিখিত অঙ্গীকার করেছে।

 

জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ফজলুল হক দৈনিক সত্যের কন্ঠ কে মোবাইল ফোনে জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। জেলার ৬টি উপজেলায় মোট ১৮টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়াও বরগুনা জেলার প্রত্যেকটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে যথাযথ মনিটরিং এর আওতায় আনা হবে বলেও জানান তিনি।