Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 24 June 2023
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

প্রতারণা করে বয়স্ক ভাতা টাকা উত্তোলন, মোবাইল কোর্টে দোকানিকে জরিমানা

প্রতীকী ছবি

Google News

প্রতারণা করে বৃদ্ধার বয়স্ক ভাতার টাকা উত্তোলন করায় পটুয়াখালীর রাঙ্গাবালীতে নগদের উদ্যোক্তা মো. বাকিবিল্লাহকে ১০ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট ।

 

শনিবার বেলা ১২ টায় উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের বঙ্গবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা( ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালেক মূহিদ । এছাড়াও প্রতারণার অভিযোগের সত্যতা পাওয়ায় নগদ কর্তৃপক্ষ বাকিবিল্লাহ উদ্যোক্তা বাতিল করেছে বলে নিশ্চিত করেন নগদের ডিএসও রায়হান । একই অভিযোগে তার বিকাশ এজেন্ট সিম বন্ধ করে দেয় বিকাশ ও গ্রামীনফোন সহ অন্যান্য মোবাইল অপারেটর কতৃপক্ষ । এরপরে দোকানে সাঁটানো নগদ ও বিকাশের বিজ্ঞাপন ছিঁড়ে ফেলা হয় ।

জানা গেছে, ৪ জুন সকালে জাহানারা বেগমের ছেলে অহিদুল হাওলাদার নগদ দোকানি বাকিবিল্লাহ কাছে যান মেয়ের উপবৃত্তি টাকা উত্তোলন করতে । সে সময় অহিদুলকে না জানিয়ে উপবৃত্তি টাকা সাথে জাহানারা বেগমের বয়স্ক ভাতার টাকাও উত্তোলন করেন দোকানি । কিন্তু অহিদুলকে উপবৃত্তির উত্তোলন করা ৯১০ টাকা দিলেও বয়স্ক ভাতার ৩০১০ টাকা দেয়নি । এঘটনার ১৬ দিন পরে দোকানিকে জিজ্ঞেস করা হলে তিনি অস্বীকার করেন । পরে মোবাইল কোর্টে প্রতারণার কথা স্বীকার করেন ।

স্থানীয়রা বলছেন, এই চক্রটি অনেকদিন ধরে সক্রিয় । উপবৃত্তি এবং ভাতার টাকা উধাও হয়ে যাওয়ার ঘটনা ওপেন সিক্রেট । এদের বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা নেয়ায় প্রশাসনকে প্রশংসায় রাখছেন ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ভারপ্রাপ্ত) মোহাম্মদ সালেক মূহিদ বলেন, ‘ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫৩ ধারায় জরিমানা করা হয় ।