Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 15 June 2023
  • অন্যান্য

পাঁচবিবি সীমান্তে পুকুর সংস্কারের কাজে বিজিবি ও বিএসএফের বাঁধা হতাশায় ভুক্তভোগী

Google News

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ২ নং ধরন্জী ইউনিয়নের উচনা( সোনাতলা) সীমান্তবর্তী এলাকায় পুরাতন একটি পুকুর সংস্কার কাজে ভারতের বিএসএফ ও হাটখোলা বিজিবি সদস্যরা তাতে বাধা প্রদান করেছে । ফলে ভূক্তভোগী পুকুরটি সংস্কারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করেছে ।

অভিযোগে জানা যায়, উপজেলার উচনা গ্রামের মৃত মোজাফফর রহমানের পুত্র ফজলুর রহমান ভারত ঘেষা হাটখোলা সীমান্তের২৮০/৫ ও ৬ নং পিলার থেকে ১৫০গজ বাহিরে উচনা মৌজার ৭৪৫ নং খতিয়ানের ৬৫৩ দাগের পৈত্রিক সূত্রে পাওয়া ২একর ২৮ শতক পুকুরটি বাপ দাদার আমল থেকে মাছ চাষ করে আসছেন ।

বর্তমানে পুকুরে মাটি জমে ভরাট হয়ে যাওয়ার কারণে গত ৯জুন শুক্রবার পুকুরটি পূণঃখনন কাজ শুরু করেন । ঐদিন দুপুরে ভারতের পশ্চিম বাংলার বিএসএফের গয়েশপুর টেনপোষ্ট ফাঁড়ীর বিএসএফ ও হাটখোলা বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার সহ ৩জন সদস্য এসে জিরো পয়েন্ট থেকে ১৫০গজ ভিতরে পুকুরটির অবস্থান হওয়ার অভিযোগ এনে খনন কাজ বন্ধ করে দেন ।

কিন্তু মাপযোগ করে পুকুরটি জিরো পয়েন্টের ১৫০ গজের বাহিরে আছে তারপরও খনন কাজে বাধা দিলে ভুক্তভোগী প্রতিবাদ করলে হাটখোলা বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার পুকুর খননের কাজ করলে বিএসএফ জওয়ানদের গুলি চালানোর কথা বলেন বলে অভিযোগ করেন ।

এবিষয়ে হাটখোলা ক্যাম্পের নায়েক সুবেদার নাঈমুল ইসলাম বলেন, পুকুর খননের স্থানটি সীমান্তের জিরো পয়েন্ট থেকে দেড় শ গজের ভিতরে হওয়াই খননে বাধা দেয়া হয়েছে
অভিযোগের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা সুলতানা বলেন, অভিযোগ পেয়েছি । যেহেতু বিষয়টি সীমান্তের এই বিষয় নিয়ে আগামী উপজেলার আইন শৃংখোলা কমিটির সভায় আলোচনা করা হবে বলে তিনি জানান ।