Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 22 June 2023
  • অন্যান্য

নড়াইলে ভুমিদস্যু ঝিকুর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

প্রতীকী ছবি

Google News

নড়াইল সদর উপজেলার শেখাহাটি ইউনিয়নের শেখহাটি গ্রামের আজাদ শেখের জমি একটি প্রভাবশালী ভুমিদস্যুর দখলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে । এ বিষয়ে ভুক্তভুগি আজাদ শেখ ন্যায় বিচারের প্রত্যাশায় দারে দারে ঘুরছে ।

অভিযোগ তদন্ত সুত্রে জানা যায়, শেখহাটি গ্রামের হাজী মোঃ আবুল হোসেন মাস্টারের ছেলেমো.আজাদ শেখ ২০১১সালে শেখহাটি ইউনিয়নের কাচদিয়া বিলে নিজেদের ৩৬ বিঘা জমিতে একটি ঘের খনন করে । সে পৈত্রিক সূত্রে জমিটি ভোগ দখল ও নিয়মিত জমির খাজনা দিয়ে আসছে । জমিটি শেখহাটি কামকুল সড়কের সংলগ্ন হওয়ায় এর দাম হু হু করে বৃদ্ধি পাচ্ছে । বর্তমানে এই জমির ওপর লোলুভ দৃষ্টি পড়ে এলাকায় কুখ্যাত চোর চর্কের মুল হোতা প্রভাবশালি ভুমিদস্যু একই গ্রামের মৃত কাদের শেখের ছেলে ঝিকুও তার আরো দুই ভাই ইকবাল শেখ ফিরোজ শেখ ও আলামিন শেখের ।

সম্প্রতি আজাদ শেখ তার নিজ মাছের ঘেরে একটি ঘর নির্মাণ করতে গেলে ভূমিদস্যুর মুল হোতা ঝিকু প্রাণ নাশের হুমকি দিচ্ছে ।

ভুক্তভোগী আজাদ শেখ জানান আমাদের কাচদিয়া মৌজায় একই দাগে ৩৬ বিঘা জমিতে আমি মাছের ঘের খনন করি সেখানে মাছ চাষ হাস পালন এবং ছাগলের খামার ও করেছি । কিন্তু আমার খামার থেকে প্রতিনিয়ত ছাগল হাস মাছ চুরি হচ্ছে, তাই আমি আমার ঘেরের পাড়ে একটি ঘর নির্মাণ করছিলাম কিন্তু তারা প্রভাবশালী হওয়ায় আমার জমিটি দখলে নেওয়ার জন্য, আমাকে ঘর না বানানোর জন্য প্রাণ নাশের হুমকি ধামকি দিচ্ছে ।
আমার ঘেরের আসে পাশে আরো জমি থাকায় সবার যাতায়াতের জন্য আমার ঘেরের পাড় ব্যবহার করে আসছিল এতো বছর ধরে আমি কখনো কাউকে বাধা দেয়নি । কিন্ত এই ঝিকু বাহিনী আমার জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে । কেনো আজ আমি নিজের জমিতে ঘর নির্মাণ পারবোনা? আমি প্রশাসনের কাছে জোর অনুরোধ জানাচ্ছি এই ঝিকু বাহিনীর হাত থেকে আমাকে রক্ষা ও আমার সম্পদের হেফাজত করেন ।

নাম প্রকাশে অনিচ্ছুক কামকুল শেখহাটি গ্রামের একাধিক ব্যক্তি সাংবাদিকদের জানান ঝিকু অগাধ টাকার মালিক হওয়ার কারনে ধরাকে সরাজ্ঞান করেনা, সে বিভিন্ন ভাবে মানুসের জমি দখল করে কৌশলে জোরপূর্বক কেনার পাইতারা করে কেউ যদি থানা পুলিশ করতে চাই, তাকে বলে থানা পুলিশ আমার পকেটে থাকে ।

অভিযুক্ত ঝিকুর সাথে এবিষয়ে কথা বললে সে অভিযোগটি সম্পুর্ন অস্বীকার করে, এবং বলে আমার বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন অভিযোগ দিয়ে আমার সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করা হচ্ছে ।
এ বিষয় নিয়ে দুপক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে এবং এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে । এতে দুপক্ষের মাঝে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলে এলাকাবাসী আশঙ্কা করছে ।

এ ব্যাপারে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা্( ওসি) মো. ওবাইদুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান ঘটনার সত্যতা নিশ্চিত করার জন্য আমরা দেখে এসেছি ।
বিরুদ্ধপূর্ণ জমিতে কোনপক্ষই যেন সংঘর্ষে না যায় তার জন্য দুপক্ষকে কঠোরভাবে নিষেধ করা হয়েছে ।
আইনশৃঙ্খলার যাতে কোন অবনতি না হয়, আমরা তা কঠোর নজরদারিতে রেখেছি ।