Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 18 June 2023
  • অন্যান্য

নড়াইলের আদালত প্রাংগনে বিচারপ্রার্থীদের বিশ্রাগার” ন্যায়কুঞ্জ, উদ্ভোদন

ছবিঃ দৈনিক সত্যের কণ্ঠ

Google News

বাংলাদেশের প্রধান বিচারপতি অভিপ্রায়ে দেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ আদালত প্রাংগনে “ ন্যায়কুঞ্জ” নামে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার স্থাপনের জন্য প্রকল্প বাস্তবায়িত হয়েছে ।

তারই ফলশ্রুতিতে ১৭ জুন শনিবার দুপুর ১২০০ ঘটিকায় নড়াইল জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য” ন্যায়কুঞ্জ” এর ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্ভোদন, করেন বাংলাদেশ হাইকোর্ট বিভাগের বিচারপতি জনাব জাফর আহমেদ ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইকোর্ট বিভাগের বিচারপতি জনাব জাফর আহমেদ বলেন, আজকে হয়তো আমাদের ক্ষমতার চেয়ার আছে কাল হয়তো না ও থাকতে পারে, আমাদেরকেও এই ন্যয়কুঞ্জে বসতে হতে পারে ।

তাই, এই ন্যায় কুঞ্জর দিকে সকলের খেয়াল রাখতে হবে, কোনো একজনের উপর ভার দিয়ে না রাখার আহবান জানান, আইনজীবী বারকে তিনি ন্যায় কুঞ্জ কে আপন করে নিতে বলেন ।

তিনি আরও জানান মাননীয় প্রধান বিচারপতির অনুরোধে মাননীয় প্রধানমন্ত্রী এই ন্যায় কুঞ্জ তৈরির সিদ্ধান্ত নিয়েছেন দেশের প্রতিটি জেলায় ন্যায় কুঞ্জ তৈরি করা হবে ।

এসময় উপস্থিত ছিলেন, মোঃ আলমাচ হোসেন মৃধা জেলা ও দায়রা জজ, আকরাম হোসেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ, প্রণয় কুমার দাশ বিচারক( জেলা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, পুলিশ সুপার সাদিরা খাতুন, নড়াইল আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হিমায়েতউল্লাহ হিরু, সম্পাদক অ্যাডভোকেট আসাদ সহ প্রমুখ ।