Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাFriday , 10 November 2023
  • অন্যান্য

“ধর্মীয় শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় জাতী গঠনে উন্নয়ন সম্ভব” -ড. ফারুক

স্টাফ রিপোর্টারঃ
November 10, 2023 12:15 pm । ১২২ জন

নব্বই দশক ধরে সুনামের সাথে বহুল আলোচিত দ্বীনি নুরানি শিক্ষা প্রতিষ্ঠান হাফেজ ইসমাইল মাদরাসা ও এতিমখানার উদ্যেগে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

নোয়াখালী জেলার চাটখিল উপজেলার হাটির পাড়ায় অবস্থিত ১০ অক্টোবর শুক্রবার সকাল ১০ টায় মাদরাসার সুপার মাওলানা রামিম মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নুরানি প্রতিষ্ঠাতা, শায়খুল কোরআান আল্লামা ক্বারী বেলায়েত হোসাইন (রহঃ) এর সূযোগ্য সাহেব জাদা আল্লামা হাফেজ কালামুল্লাহ জামিল হোসাইন কাসেমী।

 

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন অর্চাড গ্রুপের চেয়ারম্যান, গ্লোবাল ইসলামী ব্যাংকের পরিচালক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা ও অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ড. মোহাম্মদ ফারুক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি খন্দকার জাহাঙ্গীর আলম দুলাল, নোয়াখলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ মানিক, নোয়াখলা ইউনিয়ন আওয়ামী লীগের (পশ্চিম) সভাপতি জাকির হোসেন টিপু ও অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন শওকত কামাল বাহার।।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ডঃ মোহাম্মদ ফারুক বলেন, ধর্মীয় শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষা অর্জন করলে দেশ ও জাতির কল্যাণে নিজেকে নিয়োজিত করার সুযোগ রয়েছে। তাই শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি আধুনিক ও ডিজিটাল শিক্ষা গ্রহণ করার জন্য ছাত্র ছাত্রী ও অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

dsk tv