Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 4 July 2023
  • অন্যান্য

দেবীগঞ্জে জমিজমার বিরোধে জের ধরে হত্যা

Google News

পঞ্চগড়ের দেবীগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ফয়জুর রহমান নামে( ৪৫) এক ব্যাক্তির মৃত্যু হয়েছে । নিহত ফয়জুর দেবীগঞ্জ উপজেলার ৮ নং দন্ডপাল ইউনিয়নের রিয়াজ উদ্দিনের ছেলে ।

গতকাল রবিবার বিকালে হত্যাকান্ডের এ ঘটনা ঘটে । এ ঘটনায় গতকাল নিহতের ভাই তাইজুল ইসলাম বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন এবং সোমবার সকাল আনুমানিক৭.৩০ মিনিটে মামলার প্রধান আসামি মজিবর রহমানকে দেবীগঞ্জ থানায় পুলিশ গ্রেফতার করে ।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে ফয়জুর রহমান ও তার ভাইদের সাথে মজিবব রহমানের জমিজমা নিয়ে বিরোধ চলছে, এমতাবস্থায় রবিবার বিকালে ফয়জুর রহমানের দুই ভাইস্তা খলিলুল্লাহ ও ইউসুফ তাদের পুকুর পাড়ের চারিদিকে কারেন্ট জালের বেড়া দিচ্ছিলেন যাতে করে পুকুরে অতি বর্ষায় মাছ বেরিয়ে না যায় ।

কিছুক্ষণ পরে খলিলুল্লাহ সেখান থেকে চলে যায় । কিছুক্ষনের মধ্যেই ইউসুফকে পুকুর পাড়ে বেড়া দিতে দেখে আসামীরা ইউসুফকে মারপিট শুরু করেন । ইউসুফের চিৎকারে তার চাচা ফয়জুর রহমান এগিয়ে আসলে তাকেও লাঠি দিয়ে জোরে আঘাত করেন আসামীরা । এতে ফয়জুর রহমানকে গুরুতর আহত অবস্থায় দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন । রংপুর মেডিকেলে পৌছানোর কিছুক্ষণ পরেই তিনি মৃত্যুবরণ করেন । নিহতের ভাইস্তা ইউসুফ আহত অবস্থায় বর্তমানে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন আছেন ।

এদিকে আসামী মজিবর রহমান সম্পর্কে নিহত ফয়জুরের খালু হন । মামলার আসামীরা হলেন মজিবর রহমানের ছেলে জাহাঙ্গীর আলম ও স্ত্রী নাজমা খাতুন ।

দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইফতেখারুল মোকাদ্দেম বলেন, রবিবার মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যেই আমরা প্রধান আসামীকে গ্রেফতার করেছি । বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে ।