Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 24 June 2023
  • অন্যান্য

দিনাজপুরে বিধবা রুমান‘র জীবন ও সম্পত্তি রক্ষায় ন্যায় বিচার চেয়ে সংবাদ সম্মেলন

Google News

দিনাজপুর শহরের বালুবাড়ি মহল্লার অসহায় বিধবা নারীর ১ একর ৬৪ শতক ৬৫ লিং সম্পত্তি জোবরদখলের অপচেষ্টা চালাচ্ছেএ্যাড.সাইফুল ইসলাম । জমিভোগ করতে চাইলে তাকে ৫০ লাখ টাকা চাঁদা দিতে হবে, অন্যথায়় পরিবারের সদস্যদের হত্যা করে লাশ গুমেরও হুমকি দিচ্ছে আইনজীবী ও তার সন্ত্রাসীরা ।

শনিবার (২৪ জুন )সকালে দিনাজপুর প্রেসক্লাবের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত অভিযোগ করেন বালুবাড়ি মহল্লার মৃত আজম খানের বিধবা স্ত্রী খন্দকার রুমানা ফেরদৌসী ।

 

এসময় তিনি লিখিত বক্তব্য পাঠ করে বলেন, আমার স্বামী মৃত আজম খান দিনাজপুর উত্তরা ব্যাংক মালদহপট্টী শাখা হতে জমি মর্টগেজ দিয়ে ঋণ নিয়েছিলেন । সেই ঋণের টাকা সময়়মত পরিশোধ করতে না পারায় ব্যাংক আমার স্বামীর বিরুদ্ধে অর্থ ঋণ আদালতে মামলা করেন, যার অর্থ ঋন আদালতের মামলা নং ৪১/ ২০১৭ইং ।

মামলা চলমান অবস্থায় আমার স্বামী আজম খাঁন গত ৮/ ৫/ ২০২০ইং তারিখে মৃত্যুবরণ করেছেন । ইতিমধ্যে আদালত মর্ডগেজকৃত ওই সম্পত্তি ক্রোকের পদক্ষেপ নিলে আমি মহামান্য হাইর্কোট ডিভিশন আদালতে পিটিশন মামলা নং ২৯৫/ ২০২২ইং দায়ের করি । বর্তমানে ওই সম্পত্তির উপরে উচ্চ আদালতের বিচারপতি জাফর আহমেদ এবং কাজী জিনাত হক এর বেঞ্চ গত ৩০/ ০১/ ২২ইং তারিখে মর্টগেজকৃত জমির উপর ৬ মাসের নিষেধাজ্ঞা জারি আদেশ প্রদান করেন । পরবর্তীতে বর্ণিত পিটিশনের প্রেক্ষিতে মহামান্য হাইর্কোট ডিভিশনের বিচারপতি মো রুহুল কুদ্দুস এবং বিচারপতি এসএম মনিরুজ্জামান এর বেঞ্চ গত ১৬/ ০১/ ২৩ইং তারিখে পুনরায় মর্টগেজ সম্পত্তিতে ৬ মাসের নিষেধাজ্ঞা আদেশ দিয়েছেন । ২০২০ সালে স্বামীর মৃত্যুর পর থেকে নাবালক সন্তানসহ আমার অর্বনীয় অসহায় অবস্থার সৃষ্টি হয়় । জমি ও সম্পদ আত্বসাতের জন্য আমার ভাসুর আগা খাঁন আমার অসহায়ত্বের সুযোগ নিয়ে গার্র্জিয়়ান সেজে নানান চক্রান্তে লিপ্ত হন । এরই ধারাবাহিকতায়় এ্যাড. মো সাইফুল ইসলামসহ তার ১০/ ১২জন সন্ত্রাসীদের সাথে নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ গত ২৩ মার্চ/ ২৩ইং রাতে শেখপুরা বিশ্বরোডস্থ আমার সম্পত্তিতে জোরপূর্বক আদালতের নির্দেশ অমান্য করে স্থাপনা তৈরি করতে শুরু করেছে । খবর পেয়ে আমি ও আমার সন্তানেরা ঘটনাস্থলে যাই এবং স্থাপনা নির্মানে বাধা দেই ।

এসময় আমার শত আপত্তি সত্ত্বেও আগা খাঁনের লেরিয়ে দেয়া ভুমিদস্যুএড.সাইফুল ও তার সন্ত্রাসী বাহিনী স্থাপনা তৈরি কাজ বন্ধ করেনি, বরঞ্চএ্যাড.সাইফুল উল্টো আমার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে । যদি আমি দাবিকৃত চাঁদার টাকা না দেই তাহলে আমাকে ও আমার সন্তানদেরকে হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকি দেয় । এই ঘটনার পর আমি আইনি সহায়তা পেতে ওই রাতেই দিনাজপুর কোতয়ালী থানায় উপস্থিত হয়ে একটি জিডি করেছি, যার নং ১৮৩৬ তাং২৩/০৩/২৩ । এরপর থেকে তারা ইচ্ছেমত স্থাপনা তৈরীর কাজ করতে থাকে । সর্বশেষ গত ২৩/ ০৬/ ২৩ইং দুপুরে আমি ও আমার সন্তানের ওই সম্পত্তিতে বাউন্ডারী ওয়াল নির্মান কাজে বাঁধা দিলেএ্যাড.সাইফুল আমাকে হত্যার উদ্দেশ্যে লোহার রড দিয়ে এলোপাতারী আঘাত করে এবং টেনে হেচড়ে সবার সামনে আমেক বিবস্ত্র করে শ্লীতাহানী ঘটিয়েছে । এসময় তারা আমার মেয়ে এবং পুত্রকেও মারধোর করে আহত করেছে । অসহায় বিধবা নারী হিসেবে আমি ন্যায় বিচার চাই ।

আমার সম্পদ ও আমার পরিবারের সদস্যদের জীবন রক্ষায় স্থানীয় সংসদ সদস্য ইকবালুর রহীম এবং স্থানীয় প্রশাসনের কাছে ন্যায় বিচার দাবি করছি । এসময় সংবাদ সম্মেলনে পুত্র মো রামিম রাইয়ান খাঁন ও কন্যা আতিকা তাসনিম আরলিনাসহ উপস্থিত ছিলেন তার বোন খন্দকার নাসিমা আখতার ।