Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 17 September 2023
  • অন্যান্য

নড়াইলে যুবলীগ কর্মী হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

ছবিঃ দৈনিক সত্যের কণ্ঠ

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী গ্রামে যুবলীগকর্মী আজাদ শেখ( ৩২) হত্যা মামলার আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে , মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর ও দ্রুত বিচারকাজ সম্পন্ন ও আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

রোববার( ১৭ সেপ্টেম্বর) দুপুরে পেড়লী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে পেড়লী বাজার আওয়ামীলীগ কার্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে নিহত আজাদের ছোটভাই ও পেড়লী ইউনিয়ন যুবলীগ সভাপতি সাজ্জাদ শেখের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কালিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক খান রবিউল ইসলাম, যুগ্মআহ্বায়ক আশিষ ভট্টাচার্য, পেড়লী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আনিসুল ইসলাম বাবু, হাবিবুল আলম বীরপ্রতীক মহাবিদ্যালয়ের সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম শেখ, ফাজেল আহম্মদ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি পলাশ মাহমুদ মোল্যা, অবসরপ্রাপ্ত শিক্ষক রেজাউল করিম শেখ, পেড়লী বাজার বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবু মুছা রানা, মাওলানা মহিউদ্দিন শেখ, নিহত আজাদের মা খুরশিদা বেগম, স্ত্রী হালিমা বেগমসহ অনেকে ।

এই জেলার আরও খবর….

 

বক্তারা বলেন, যুবলীগের খুলনা বিভাগীয় ‘ তারুণ্যের জয়যাত্রা ’ সমাবেশ থেকে বাড়িতে ফেরার পথে গত ২০ জুলাই সন্ধ্যায় পিরোলী থানকাপাড়া চৌরাস্তা এলাকায় প্রতিপক্ষের হামলায় আজাদ শেখ নিহত হন । ঘটনার তিনদিন পর ২০ জনকে আসামি কালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের ছোট ভাই সাজ্জাদ শেখ । এলাকার বিএনপি- জামায়াতের সন্ত্রাসীরা আজাদকে কুপিয়ে হত্যা করেন বলে অভিযোগ বক্তাদের । ঘটনার প্রায় দুইমাস অতিবাহিত হলেও পুলিশ কোনো আসামিকে গ্রেফতার করেনি । বরং মামলা তুলে নেয়ার জন্য আসামিরা বাদী সাজ্জাদ শেখকে হত্যার হুমকি দিচ্ছে ।

বক্তারা, চাঞ্চল্যকর এই মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের মাধ্যমে দ্রুত নিষ্পত্তি এবং আসামীদের ফাঁসির দাবি জানান ।

মানববন্ধনে অংশগ্রহন করে নিহত আজাদের বৃদ্ধ পিতা আব্দুস সালাম, মা খুরশিদা বেগম, স্ত্রী হাীলমা বেগম কান্নায় ভেঙ্গে পড়েন । এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা আবেগ আপ্লুত হয়ে পড়েন । এসময় নিহতের অবুঝ দুটি সন্তানও তার মায়ের সাথে উপস্থিত ছিলেন ।

মানববন্ধনে ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বাজারের ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন ।