Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 2 September 2023
  • অন্যান্য

ওষুধের দোকানে ডাব বিক্রি, ৩১ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি
September 2, 2023 3:17 am । ৭৩ জন
ফাইল ছবি

দাম বাড়ায় ওষুধের পরিবর্তে ডাব বিক্রি করছে চট্টগ্রামের ফার্মেসিগুলো । আবার সংকট দেখিয়ে দোকানের ভেতরে স্টোরে গুদামজাত করে অভিনব পন্থায় কারসাজি করে হাতিয়ে নিচ্ছে কয়েকগুণ বেশি টাকা । নানা অনিয়মের অভিযোগে চট্টগ্রামের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর । এতে এক ফার্মেসিতে তিনটি ডাবসহ ওষুধ বিক্রেতাকে ৩১ হাজার টাকা জরিমানা করে ।

মঙ্গলবার( ২৯ আগস্ট) সরেজমিনে দেখা যায়, রাইচা মেডিকেল হল নামে একটি ফার্মেসিতে অভিনব পন্থায় চলছে ওষুধের পরিবর্তে ডাব বিক্রি । সামনের টেবিলে কয়েকটি সাজিয়ে রেখে দেখানো হচ্ছে সংকট । একটি ডাবের দাম নেয়া হচ্ছে দেড়শো টাকা । অথচ ভেতরে ফার্মেসির পেছনে স্টোরে থোকায় থোকায় ডাবের স্তূপ ।
তবে কেন অভিনব কায়দায় ডাব আর ওষুধ একসঙ্গে বিক্রি তার কোনো সদুত্তর নেই বিক্রেতার ।

রাইচা ফার্মেসির বিক্রেতা জানান, ‘ তারা বেশি দামে কিনে এনেছে । তাই বেশি দামে বিক্রি করছেন । ’ এতে ডাবের কারসাজি আর মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ৩১ হাজার টাকা জরিমানা দায়ের করে ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ জানান, ওষুধের দোকানে ডাব বিক্রির কথা না । অথচ কারসাজি করতে বিক্রি হচ্ছে । রাখা হয়েছে মেয়াদোত্তীর্ণ ওষুধও তাই জরিমানা করা হয়েছে ।

এর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান গেইটের সামনে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর । অভিযানের কথা শুনে পালিয়ে যায় অনেক ডাব বিক্রেতা । অতিরিক্ত দাম নেয়ায় ক্ষোভ ক্রেতার চোখেমুখে ।