Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 13 May 2024
  • অন্যান্য

ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবার ফের ছুটি

ডেক্স রিপোর্ট
May 13, 2024 6:44 pm । ১৫ জন
ফাইল ছবি

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে শনিবার পাঠদান চললেও কোরবানির ঈদের পর আবার ছুটি হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

রোববার (১২ মে) দুপুরে সচিবালয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, শনিবার ক্লাস চালানোর বিষয়টি স্থায়ী কোনো সিদ্ধান্ত নয়। আমরা সবার সঙ্গে আলোচনা করছি। শিক্ষকদের বিশ্রামের প্রয়োজন আছে। শিক্ষার্থীরা বাড়ির কাজ ঠিকমতো করছে কি-না, সেটাও দেখার প্রয়োজন আছে।

 

মন্ত্রী বলেন, আশা করছি, ঈদুল আজহার পর শনিবার ক্লাসের বিষয়টি কন্টিনিউ করতে হবে না।

 

সরকার বিদ্যুৎ সাশ্রয়ের জন্য ২০২২ সালের আগস্ট মাস থেকে শনিবার ক্লাস বন্ধ রাখে। বৃহস্পতিবার হাফের পরিবর্তে সপ্তাহে দুই দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। দেড় বছর পর গত ৪ মে থেকে আবার শনিবারে বিদ্যালয়ে শুরু হয় পাঠদান। এতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে।

এর আগে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের নানা দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

 

এতে দেখা গেছে, এক লাখ ৮২ হাজার ১৩২ জন জিপিএ-৫ পেয়েছে। নয়টি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ। সবমিলিয়ে এবার পাসের হার বাড়লেও কমেছে জিপিএ-৫। এর আগে ২০২৩ সালে এক লাখ ৮৩ হাজার ৫৭৮ জন জিপিএ-৫ পেয়েছিল। পাসের হার ছিল ৮০.৩৯ শতাংশ।

 

শিক্ষামন্ত্রী এসময় চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করা নিয়ে জল ঘোলা না করার অনুরোধ জানান।

dsk tv