Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 10 June 2023
  • অন্যান্য

“২০২৪ সালের জুনে রেলপথ চালু হবে”- রেলমন্ত্রী

“রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২৪ সালের জুনে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথ চালু হবে । ফলে এই রেল প্রকল্পের কাজ সম্পূর্ণরূপে শেষ হবে । এতে দক্ষিণ — পশ্চিমাঞ্চলের মানুষ সরাসরি রেলপথের সুফল পাবেন । ইতোমধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথের ৭৩ ভাগ কাজ শেষ হয়েছে । কোনো প্রকার ক্রসিং ছাড়াই ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত রেল চলাচল করবে ।”

 

শনিবার( ১০ জুন) দুপুরে নড়াইলের লোহাগড়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের মধুমতি আর্মি ক্যাম্পে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি ।

এছাড়া আগামি সেপ্টেম্বরে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত সরাসরি রেল চলাচল শুরু হবে । মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন । মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার যে ১০টি উন্নয়ন প্রকল্প আছে, তার মধ্যে এই রেলপথ অন্যতম ।
এর আগে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন নড়াইলের লোহাগড়ায় নির্মাণাধীন রেললাইন পরিদর্শন করেন । এছাড়া প্রকল্প সংশ্লিষ্ট সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী ।

এ সময় সেনাবাহিনীর কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ।