Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 27 February 2024
  • অন্যান্য

সৎ মায়ের বিরুদ্ধে শিশুকে গলা টিপে হত্যার অভিযোগ

নড়াইলে সৎ মায়ের বিরুদ্ধে মেয়ে নুসরাত জাহান (৩) নামে এক শিশুকে গলা টিপে হত্যার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ৩টার দিকে লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিউনের গীলাতলা গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত নুসরাত জাহান লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিউনের গীলাতলা গ্রামের মো.সজিব কাজীর মেয়ে।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে উপজেলার গীলাতলা গ্রামের শিশু নুসরাতের বাড়িতে প্রতিদিনের ন্যায় তাকে গোসল করানোর জন্য খুঁজছিলো তার দাদি পান্না বেগম। পরে তাকে না পেয়ে নুসরাতের সৎ মা জোবাইদাকে জিজ্ঞেস করলে সে জানায় নুসরাত ঘরে ঘুমিয়ে আছে। পরে তিনি ঘরে গিয়ে নুসরাতকে ডাকাডাকি করলে কোন সাড়া পাননি। এরপর তিনি নুসরাতকে ঘরে খাটের উপর শুয়ে থাকতে দেখতে পেয়ে ডাকাডাকি করেন কিন্তু তার ডাকে সে সাড়া দেয়নি। এসময় তার পরিবারের অন্যান্য সদস্যরা এসে নুসরাতকে মৃত অবস্থায় দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশের একটি দল শিশুটির লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

মৃত নুসরাতের আপোন মা রুপা বেগম অভিযোগ করে বলেন, আমার মেয়েকে তার সৎ মা জোবাইদা গলা টিপে মেরে ফেলেছে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

নুসরাতের দাদা আবুল খায়ের কাজী জানান, শিশু নুসরাতকে নিয়ে ওই দম্পতির বিভিন্ন সময়ে ঝগড়া হতো।

তিনি আরো জানান, নুসরাতে তার সৎ মা সহ্য করতে পারতেন না। তার সৎ মাই তাকে হত্যা করতে পারে বলে তিনি জানান।

ঘটনা সূত্রে জানা যায়, নুসরাতের জন্মের আঠারো মাস সময়ে রুপা বেগমের সঙ্গে তার বাবা সজীব গাজীর ছাড়াছাড়ি হয়ে যায়। তখন নুসরাত তার দাদি, ফুফুদের কাছে প্রতিপালিত হয়ে আসছিল।

এর এক পর্যায়ে বিগত ছয় থেকে আট মাস আগে নুসরাতের এর বাবা জোবাইদা নামক এক নারীকে দ্বিতীয় স্ত্রী হিসেবে গ্রহণ করে।

এ বিষয়ে লোহাগড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, শিশুটির মৃত্যুর ঘটনায় তার বাবা সজীব কাজী ও তার সৎ মা জোবাইদাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। এছাড়া লাশ ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে পরবর্তী তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

dsk tv