Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাFriday , 21 July 2023
  • অন্যান্য

স্কুল ছাত্রীদের ২৫৭ টি বাইসাইকেল দিলেন রেলমন্ত্রী

Google News

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, দূর থেকে বিদ্যালয়ে আসা মেধাবী ও গরিব ছাত্রীরা যেন দূরত্বের কারণে লেখাপড়া থেকে বিরত না থাকে সেজন্য নানাভাবে সহায়তা দিয়ে যাচ্ছে সরকার।

মন্ত্রী বলেন, সরকার শিক্ষার উন্নয়নে নানামুখী উদ্যোগ নিয়েছে। বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। একই সাথে উপবৃত্তি সহ পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিতে নেয়া হয়েছে নানা কর্মসূচি।
আজ শুক্রবার পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় উপজেলা প্রশাসন ও এলজিইডি আয়োজনে ২৫৭ টি শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
উপজেলা ‍উন্নয় সহয়তা খাত হতে ২৫ লক্ষ টাকা ব্যায়ে ২৫৭ টি বাইসাইকেল ৬০ টি শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণের উদ্যোগ নেয়া হয়।

অনুষ্ঠানে নারী শিক্ষাকে আরও সহজ করতেই এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান আয়োজকরা।
দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম ফেরদৌসের সভাপতিত্বে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন (এমপি)।
এসময় উপস্থিত ছিলেন, দেবীগঞ্জ পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ , উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি গোলাম রহমান সরকার, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আ.স.ম নুরুজ্জামান,উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আশরাফুল আলম এমু ,অফিসার ইনর্চাজ সরকার ইফতেখারুল মোকাদ্দেম ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সলিমুল্লাহ ,উপজেলা প্রকৌশলী শাহরিয়ার শাকিল,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার ,প্রমুখ।

বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী সহ আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

dsk tv