Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 8 July 2023
  • অন্যান্য

সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে মীরসরাইয়ে ধর্মপ্রান মুসল্লীদের বিক্ষোভ

admin
July 8, 2023 9:12 am । ১৭৫ জন

Google News

সুইডেনের স্টকহোমে পবিত্র কুরআন পোড়ানোর মাধ্যমে পবিত্র কুরআন মাজীদের চরম অপমান ও অবমাননা করেছে । এরই প্রতিবাদে ফেটে পড়েছে বিশ্ব মুসলিম উম্মাহ্ । সারা বিশ্ব ব্যাপী বিভিন্ন রাষ্ট্রে প্রতিবাদী মিটিং মিছিল অনুষ্ঠিত হচ্ছে । বাংলাদেশী মুসলিম উম্মাহ ও পিছিয়ে নেই এই প্রতিবাদ জানানো থেকে । সেই পথ ধরে ৭ জুলাই, ২০২৩ শুক্রবার মীরসরাইয়ের বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে মুসলিম তৌহিদী জনতা ।

শুক্রবার বাদে জুমা এই বিক্ষোভ কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় । তবে পুলিশের বাধায় ১০ মিনিটের মাথায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ টি পণ্ড হয়ে যায় ।

উক্ত বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশগ্রহণ করা ধর্মপ্রাণ মুসল্লিরা বলেন, সুইডেনের স্টক হোমে কুরআন মাজীদ পুড়িয়ে বিশ্ব মুসলিমদের হৃদয়ে আগুন ধরিয়ে দিয়েছে । এহেন গর্হিত কাজ সংগঠিত হওয়ার পর কোন মুসলমানেরই চুপ করে ঘরে বসে থাকা উচিত নয়, বরং একজন মুসলিম হিসেবে প্রত্যেকেরই উচিত এর প্রতিবাদ করা । তাই মীরসরাই উপজেলার তৌহিদী জনতা সম্মিলিত ভাবে জুমার নামাজ আদায় করার পর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে । আমরাতো কোন রাজনৈতিক সংগঠনের ব্যানারে আন্দোলন করতে, ভাঙচুর করতে বা জনগণের ও রাষ্ট্রের ক্ষতি করতে এই সমাবেশ করছি না । আমরা আপামর মুসলিম উম্মাহ আমাদের ধর্ম ও ধর্মীয় গ্রন্থ ঐশীবানী আল্- কুরআনের অবমাননার বিরুদ্ধে শান্তিপ্রিয় প্রতিবাদ জানাতে একত্রিত হয়েছি । সেখানে এসেও পুলিশ হস্তক্ষেপ করেছে ।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) জাহিদ হোসেন জানান, তিনি মসজিদ থাকতেই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ সম্পন্ন হয়েছে । বিক্ষোভ মিছিলের কোন পূর্ব তথ্য ছিলোনা, কে বা কারা করেছে সে ব্যাপারে জানা ছিলোনা এবং কোন ব্যানারও চোখে পড়ে নাই । তাই মসজিদ থেকে বের হয়ে রাস্তায় স্থানীয় মুসল্লিদের জটলা দেখে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সে লক্ষে সবাইকে সরিয়ে দেয়া হয়েছে ।

dsk tv