Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 17 March 2024
  • অন্যান্য

মোবাইল হারালে ভরসা বদলগাছীর ওসি মাহবুবুর রহমান

নওগাঁর বদলগাছী থানার অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান । সেলফোন হারালে সোজা তার কাছে ছুটে আসে মানুষ। এই পুলিশ কর্মকর্তা গত কয়েক মাসে বেশকিছু সেলফোন উদ্ধার করে মালিকের কাছে ফেরত দিয়েছেন।

ফলে ক্ষতিগ্রস্তদের ভরসাস্থলে পরিণত হয়েছেন তিনি। তবে এতে ওসি মাহবুবুর রহমানের কাজের চাপও কিছুটা বেড়েছে। কারণ আশেপাশের জেলার মানুষও এখন তার কাছে আসতে শুরু করেছে। তবে মানুষের উপকার করতে পারায় কাজটি বেশ উপভোগ করছেন তিনি।

বদলগাছী উপজেলা পরিষদের চেয়ারম্যান কণ্যা মোসাঃ শাপলা জানান, স্থানীয় বাজারে মনের ভুলে তার দামি সেলফোনটি রেখে এসেছিলেন। পরে গিয়ে আর খুঁজে পাননি। ফোনে অনেক গুরুত্বপূর্ণ নম্বরসহ প্রয়োজনীয় ডকুমেন্ট ছিল। এ কারণে সেলফোনটি হারিয়ে খুব দুশ্চিন্তায় পড়ে যান। বদলগাছী থানার ওসির মোবাইল ফোন উদ্ধারের সফলতার কথা শুনে থানায় গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে আসেন তিনি। বেশকিছু দিন পর বদলগাছী থানার ওসি সেলফোনটি উদ্ধার করে তার কাছে ফিরিয়ে দেন।

এ ব্যাপারে বদলগাছী থানার ওসি মো মাহবুবুর রহমান বলেন, মোবাইল ফোন এখন মানুষের জীবনের অত্যাবশ্যকীয় একই সঙ্গে একটি মূল্যবান এবং শখের বস্তু হয়ে দাঁড়িয়েছে। তাই স্বাভাবিকভাবেই একটি সেলফোন চুরি বা হারিয়ে গেলে এর মালিক ক্ষতিগ্রস্ত হন। দায়িত্ববোধ থেকেই খুব গুরুত্বের সঙ্গে উদ্ধারে তৎপরতা চালাই।

মোবাইল উদ্ধারে এতোগুলো সফলতার পেছনের গল্প বলতে গিয়ে তিনি বলেন, পুলিশ বাহিনীর বিভিন্ন আধুনিক প্রযুক্তির সহায়তা নিয়ে হারানো মোবাইল ফোন উদ্ধার করা হচ্ছে। ফোন উদ্ধারে সার্কেল স্যারের তত্বাবধানে এ কাজ করা হচ্ছে। অনুসন্ধানে দেখা গেছে, চুরি যাওয়া ফোনগুলো কয়েকটি হাতবদল হয়। এর কারণে ফোন উদ্ধারের সময় দেখা যায় ওই ফোন ব্যবহারকারী একজন নিরপরাধ ব্যক্তি। বিষয়টি জানার পর ফোন ক্রেতা নিজ দায়িত্বে থানায় ফোনটি ফেরত দিয়ে যান।

dsk tv