Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাFriday , 16 February 2024
  • অন্যান্য

মীরসরাইয়ে ২৬৫ কলেজ শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই বিতরণ

চট্টগ্রাম সংবাদদাতা
February 16, 2024 10:28 pm । ৪১ জন

চট্টগ্রামের মীরসরাই ডিগ্রী কলেজে হত-দরিদ্র, নিরুপায় বই কিনতে পারছেনা এমন শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে বই বিতরণ করা হয়েছে।

১৫ ফেব্রুয়ারী, ২০২৪ বৃহস্পতিবার মীরসরাই ডিগ্রী কলেজের সম্মেলন কক্ষে বই বিতরণ অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ নুরুল আফছারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য এস এম সাফাত ইশতিয়াক, শিক্ষানুরাগী আজন খান, কলেজের উপাধ্যক্ষ নাছির উদ্দিন।

মীরসরাই ডিগ্রী কলেজের অধ্যক্ষ নুরুল আফছার জানান, বই ছাড়া অনেক শিক্ষার্থী ক্লাস করতে সমস্যা হচ্ছে। কলেজের পরিচালনা পর্ষদের সদস্য সাফাত ইশতিয়াক যেনে তাদের জন্য বিনামূল্যে বই সরবরাহের ব্যবস্থা করে দেন। এসময় তিনি এমন মহৎ কাজের জন্য ইশতিয়াক সাহেবকে ধন্যবাদ জানাই।

পারিবারিক সমস্যার কারণে বই কিনতে না পারা ১ম বর্ষের শিক্ষার্থী জয়ন্তী দেবী বই ছাড়াই কলেজে ক্লাস করতে হচ্ছিলো, যার কারণে তার লেখাপড়ায় সমস্যা দেখা দিয়েছিলো। বৃহস্পতিবার কলেজ থেকে বিনামূল্যে সবগুলো বই পেয়ে সে আনন্দে আত্মহারা হয়ে পড়ে দুচোখে দেখা দেয় আনন্দ অশ্রু।

এসময় তার অনুভূতি প্রকাশ করতে বলা হলে সে অশ্রুসজল চোখে বলেন, বইগুলো পেয়ে সত্যিই আমার ভীষণ উপকার হয়েছে, এখন নিয়মিত লেখাপড়ার মাধ্যমে আমার লেখাপড়া চালিয়ে নিতে পারবো এবং আমরা যারা বিনামূল্যে বই পেয়েছি তারা কলেজকে ভালো কিছু দিতে পারবো বলে আশা করছি।

উল্লেখ্য উক্ত অনুষ্ঠানে জয়ন্তী দেবীর মতো এরকম ২৬৫ জন গরীব শিক্ষার্থীর হাতে বই তুলে দেন কলেজ পরিচালনা পরিষদের সদস্য এস এম সাফাত ইশতিয়াক।