Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 5 June 2023
  • অন্যান্য

মীরসরাইয়ের মলিয়াইশে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৭ বসতঘর

মীরসরাইয়ে চুলার আগুন থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৭ পরিবারের সমস্ত সম্বল কম্বলসহ মাথা গোঁজার ঠাঁই । রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার ১০ নং মিঠানালা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডস্থ পূর্ব মলিয়াইশ গ্রামের সওদাগরের বাড়িতে এই অগ্নিকাণ্ড ঘটে ।

খবর পেয়ে মীরসরাই ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । এসময় তাদের সর্বাত্মক সহযোগিতা করে এলাকার সামাজিক সংগঠন দূর্বারের সদস্য ও স্থানীয় জনসাধারণ ।

অগ্নিকাণ্ডে যে পরিবারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে তারা হলেন- মো সবুজ, মো হারুন, মো সাইফউদ্দিন, জামসেদ আলম মোবারক, সাইফুল ইসলাম, মো সেলিম, মো ফখরুল, মো মামুন, মো রনি, রিফাত হোসেন, মো নাছির, মো আলাউদ্দিন, নুরের ছাপা, নুর ইসলাম, ওলি আহম্মদ, মো নজরুল ও আবদুল খালেক ।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাত সাড়ে ১২টার মো. মামুনের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে । এতে ওই বাড়ির ১৭ পরিবারের নগদ টাকা, স্বর্ণালঙ্কার, আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে । এমনকি জীবন বাঁচানোর তাগিদে দৌড়ে পরনের কাপড় নিয়ে যে বের হয়েছে, তা ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি ।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মো মামুন বলেন, আমার একটি গরুর খামার আছে । গরুর জন্য ঋণ নেয়া নগদ ৭ লাখ টাকা পুড়ে ছাই হয়ে গেছে । এখন বুঝতেছি না কী করে ঋণের টাকা পরিশোধ করবো ।

মিঠানালা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজিম হোসেন বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি । বিষয়টি আমি চেয়ারম্যান সাহেবকে জানিয়েছে । ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করা হবে ।

বিষয়টি নিশ্চিত করেছেন মীরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী । তিনি বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট গিয়ে দূর বারের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে । রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে । তিনি আরো বলেন, অসচেতনতা এবং তীব্র তাপদাহের কারণে অনেকেই রাতে রান্না করতেছেন । এত করে একের পর এক অগ্নিকাণ্ড ঘটছে ।

dsk tv