Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 5 June 2023
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

মীরসরাইয়ের মলিয়াইশে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৭ বসতঘর

Google News

মীরসরাইয়ে চুলার আগুন থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৭ পরিবারের সমস্ত সম্বল কম্বলসহ মাথা গোঁজার ঠাঁই । রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার ১০ নং মিঠানালা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডস্থ পূর্ব মলিয়াইশ গ্রামের সওদাগরের বাড়িতে এই অগ্নিকাণ্ড ঘটে ।

খবর পেয়ে মীরসরাই ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । এসময় তাদের সর্বাত্মক সহযোগিতা করে এলাকার সামাজিক সংগঠন দূর্বারের সদস্য ও স্থানীয় জনসাধারণ ।

অগ্নিকাণ্ডে যে পরিবারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে তারা হলেন- মো সবুজ, মো হারুন, মো সাইফউদ্দিন, জামসেদ আলম মোবারক, সাইফুল ইসলাম, মো সেলিম, মো ফখরুল, মো মামুন, মো রনি, রিফাত হোসেন, মো নাছির, মো আলাউদ্দিন, নুরের ছাপা, নুর ইসলাম, ওলি আহম্মদ, মো নজরুল ও আবদুল খালেক ।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাত সাড়ে ১২টার মো. মামুনের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে । এতে ওই বাড়ির ১৭ পরিবারের নগদ টাকা, স্বর্ণালঙ্কার, আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে । এমনকি জীবন বাঁচানোর তাগিদে দৌড়ে পরনের কাপড় নিয়ে যে বের হয়েছে, তা ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি ।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মো মামুন বলেন, আমার একটি গরুর খামার আছে । গরুর জন্য ঋণ নেয়া নগদ ৭ লাখ টাকা পুড়ে ছাই হয়ে গেছে । এখন বুঝতেছি না কী করে ঋণের টাকা পরিশোধ করবো ।

মিঠানালা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আজিম হোসেন বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি । বিষয়টি আমি চেয়ারম্যান সাহেবকে জানিয়েছে । ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করা হবে ।

বিষয়টি নিশ্চিত করেছেন মীরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী । তিনি বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট গিয়ে দূর বারের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে । রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে । তিনি আরো বলেন, অসচেতনতা এবং তীব্র তাপদাহের কারণে অনেকেই রাতে রান্না করতেছেন । এত করে একের পর এক অগ্নিকাণ্ড ঘটছে ।