Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 23 November 2023
  • অন্যান্য

মাশরাফির আসনে নৌকা চান আরও ২০ জন

ফাইল ছবি

নড়াইল পৌরসভা ও সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া উপজেলা নিয়ে নড়াইল- ২ আসন । এই আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি বিন মুর্তজা । গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে তিনি এই আসনের সংসদ সদস্য নির্বাচিত হন । দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এই আসন থেকে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চাইছেন মাশরাফিসহ ২১ জন ।

এদিকে নড়াইল সদরের ৫টি ইউনিয়ন ও কালিয়া উপজেলা নিয়ে গঠিত নড়াইল- ১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চাইছেন ১১ জন ।

নড়াইল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল বাশার ডলার এ তথ্য নিশ্চিত করেছেন ।

মাশরাফি বিন মুর্তজা ছাড়াও নড়াইল- ২ আসনে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দীন খান নীলু, সহসভাপতি এস এম আসিফুর রহমান বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল বাশার ডলার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী লে. কমান্ডার( অব.) এ এম আব্দুল্লাহ, নড়াইল পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, কেন্দ্রীয় কৃষক লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শরীফ খসরুজ্জামানের মেয়ে, শামীমা সুলতানা, সাবেক লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. তরিকুল ইসলাম, উদ্ভিদ বিজ্ঞানী কাজী জাহিদুর রহমান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার রেজাউর রহমানের মেয়ে ফারহানা রেজা, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বর্তমান আমেরিকা প্রবাসী মো. জসিম উদ্দীন কনক, সাংবাদি মো. নূর ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী, অভিনেত্রী সুমাইয়া শিমুর ভাই মো. হাবিবুর রহমান( তাপস), শাহাবাদ ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. মনির হুসাইন, নজরুল মুন্সি( অবসরপ্রাপ্ত আইজিআর), আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য পলাশ হাজরা, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, ব্যারিস্টার আমিনুর রহমান আলামিন, জেলা চেম্বার অব কমাসের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হাসানুজ্জামান ।

অন্যদিকে নড়াইল নড়াইল- ১ আসন থেকে পরপর তিনবারের নির্বাচিত সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তি ছাড়াও আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন ১০ জন ।
তারা হলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজামউদ্দীন খান নীলু, যুবলীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য চৈতী রানী বিশ্বাস, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ ও নড়াগাঁতী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী মফিজুর রাহমান, অসিত বরন সাহা, কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের সহ- সভাপতি লিকু সিকদার, ব্যারিস্টার আমিনুর রহমান আলামিন ও ইমদাদ মিনা ।

নড়াইলের দুটি আসন থেকেই মনোনয়ন চাওয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান নিলু ঢাকা পোস্টকে বলেন, আমি তৃণমূল থেকে রাজনীতি করি । তৃণমূলের যারা বঞ্চিত হয়েছে, এবারের প্রেক্ষাপটে নির্বাচনে দলকে বাঁচিয়ে রাখতে তারা মনোনয়ন পাবেন বলে আমি আশাবাদী ।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস ঢাকা পোস্টকে বলেন, মনোনয়ন অনেকে চাইলেও দল যাকে দেবে সবাই ঐক্যবদ্ধভাবে তার পাশে থাকবে ।

dsk tv