Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 3 January 2024
  • অন্যান্য

মাশরাফির আসনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল- ২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাশরাফি বিন মুর্তজাকে সমর্থন জানিয়ে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমির লিটু( ট্রাক) নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন । এছাড়া তিনি রাজনীতি থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দেন ।

বুধবার( ৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নড়াইল সদর উপজেলা শহরের মহিষখোলায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে লিটু নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ।

 

এ সময় লিটু বলেন, এই স্বল্প সময়ে সব কেন্দ্রে এজেন্ট দেওয়া, পারিবারিক ও শারীরিক সমস্যার কারণে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে নিজ ইচ্ছায় সরে দাঁড়াচ্ছি । পাশাপাশি রাজনীতি থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি ।

সংবাদ সম্মেলনে লিটু বলেন, দীর্ঘ একমাস নির্বাচনের পরিবর্তে আদালতের বারান্দা দিয়ে ঘুরেছি । নির্বাচনী প্রচারণার আর মাত্র তিন দিন হাতে আছে । এই সময়ের মধ্যে ভোটের কাজ করা সম্ভব না । আমি শারিরীকভাবে অসুস্থ । আমাকে ডাক্তার বিশ্রাম ও টেনশনমুক্ত থাকার কথা বলেছেন । এছাড়াও পরিবারের সদস্যরা ও শুভাকাঙ্ক্ষীরা আমার ভবিষ্যৎ রাজনীতি, নির্বাচনে অংশগ্রহণ না করাসহ বিভিন্ন কর্মকান্ড থেকে অবসর নেয়ার জন্য চাপ অবহ্যত রেখেছে । বিশেষ করে পরিবারের সদস্যদের সমর্থন না থাকায় আমি সজ্ঞানে আজ থেকে অবসরের সিদ্ধান্ত গ্রহণ করলাম ।

তিনি আরও বলেন, আমার শুভাকাঙ্খীদের কাছে ক্ষমা চেয়ে আমি নৌকার মাঝি সকলের প্রিয় মাশরাফি বিন মুর্তজাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে দেশ ও দশের খেদমত করার সুযোগ করে দিবেন ।

এর আগে গত ৪ ডিসেম্বর জেলা রিটার্নিং অফিসার মনোনয়নপত্র যাচাই- বাছাইয়ের সময় লিটুর প্রার্থিতা বাতিল করেন । পরে উচ্চ আদালতের আদেশে গত ২৮ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পান তিনি । পর দিন ২৯ ডিসেম্বর থেকে ট্রাক প্রতীক নিয়ে ভোটের মাঠে নামেন লিটু ।

উল্লেখ্য, নড়াইল জেলা নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল- ২ আসনে দু’টি পৌরসভা ও ২০টি ইউনিয়নের মোট ভোটার তিন লাখ ৬৫ হাজার ৭২৯ জন । এর মধ্যে এক লাখ ৮১ হাজার ৯৯০ পুরুষ ভোটার ও এক লাখ ৮৩ হাজার ৭৩৬ জন নারী ভোটার রয়েছেন ।

dsk tv