At bagon.la you can Buy webshells, phpmailer, Combo list
বিএনপি নেতারা ঘুম থেকে উঠেই দূতাবাসে নালিশ করতে যান: ওবায়দুল কাদের
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 18 June 2023
  • অন্যান্য

বিএনপি নেতারা ঘুম থেকে উঠেই দূতাবাসে নালিশ করতে যান: ওবায়দুল কাদের

ডেক্স রিপোর্ট
June 18, 2023 12:44 pm । ২০৩ জন
প্রতীকী ছবি

Google News

বিএনপির নেতারা ঘুম থেকে উঠেই বিদেশি দূতাবাসে নালিশ করতে যান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের । আজ রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেল লাইন- ৬ বিষয়ে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের ।

ওবায়দুল কাদের বলেন, ‘ বিএনপির নেতারা সকালে ঘুম থেকে উঠেই আমেরিকার দূতাবাসে যায় নালিশ করতে । জাতিসংঘে গিয়ে মহাসচিবের সঙ্গে কথা বলতে না পেরে তৃতীয় সারির লোকেদের সঙ্গে কথা বলে এসেছেন মির্জা ফখরুল । অন্যদিকে আওয়ামী লীগ দাওয়াত পেয়েই দূতাবাসে যায় । দেশের বিরুদ্ধে নালিশ করব, এ রাজনীতি আমরা করি না । ’
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকের দিকে বাংলাদেশ তাকিয়ে আছে কি না, এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘ আমরা কারও দিকে তাকিয়ে নেই । আমরা তাকিয়ে আছি বাংলাদেশের জনগণের দিকে । বিদেশি শক্তি বন্ধু হতে পারে, কিন্তু নির্বাচনে জয়ী করতে পারে না ।

তারা উন্নয়ন সহযোগী হতে পারে । ক্ষমতায় বসাবে, এমন উদ্ভট চিন্তা করি না । ’
ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি২০১৩/১৪ সালের পরিকল্পনা আবার করছে । আগুন- সন্ত্রাস, ভাঙচুর করার পরিকল্পনা তাদের রয়েছে ।

সরকারের অধীন সুষ্ঠু নির্বাচনসংক্রান্ত বিরোধী দলের শঙ্কা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এত কথা বলে । বিএনপি নেতারা কি জানেন, তাঁদের দলের অনেকে নির্বাচনের জন্য তলে তলে প্রস্তুতি নিচ্ছেন । নির্বাচনে অংশ নিতে অনেক দল প্রস্তুত আছে । বিএনপি অংশ নেবে না বলে অন্যরা বয়কট করবে — এ কথা মনে করলে তারা বোকার স্বর্গে বাস করছে ।

স্থানীয় সরকার নির্বাচনে ভোটারের কম উপস্থিতি- সংক্রান্ত প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচন বেশি দূরে নয় । সাম্প্রতিক সিটি নির্বাচনে গাজীপুরে ৫০ শতাংশ, বরিশাল ও খুলনায় ৪০- ৪৫ শতাংশ ভোট পড়েছে ।

তাহলে কি করে কম বলছেন? পৃথিবীর অনেক উন্নত দেশে ৩০ শতাংশ ভোটার উপস্থিতি হয় না । এখন এসব কথা বলে লাভ নেই ।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ একটা নির্বাচনে পরাজিত হয়ে প্রমাণ করতে হবে বিএনপির কাছে যে নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে ।