Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাFriday , 1 March 2024
  • অন্যান্য

বদলগাছী থানার ওসি পেলেন ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’

“সেবাই পুলিশের ধর্ম ” এই আলোকে ” ২০২৩ সালে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্য নিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ পুলিশ সপ্তাহ-২০২৪ এ রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পেলেন নওগাঁর বদলগাছী থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান।

জানা যায়, ওসি হিসেবে কর্মরত থাকা অবস্থায় তিনি মামলায় আসামী গ্রেপ্তারসহ মামলার মূল রহস্য উদঘাটন,মাদকের বিরুদ্ধে কাজ করা নির্বাচনকালীন বদলগাছী থানায় দৃঢ় ও বিতর্কহীন ভূৃমিকার মাধ্যমে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তাকে পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম-সেবায়) ভূষিত করা হয়েছে।

পদক প্রাপ্তির পর নিজের প্রতিক্রিয়ায় ওসি মোঃ মাহবুবুর রহমান বলেন, পুরস্কার পেতে কার না ভাল লাগে। আর সেটা যদি হয় দায়িত্ব ও কর্তব্য পালনে সার্বিক কর্মমূল্যায়নের। পুরস্কার প্রাপ্তি শুধু ভাল লাগার বিষয় নয়। ভবিষ্যতে কতর্ব্য পালনে নিজের দায়িত্বকে আরো বাড়িয়ে দেয়। এই পুরস্কার আমাকে ভালো কাজ করতে আরও উৎসাহী করবে। দেশ ও জণগনের সেবা করার মহান ব্রত নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেছি। সকলের নিকট দোয়া প্রার্থণা করছি আমি যেন শতভাগ সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারি। যতদিন পুলিশ বিভাগে থাকবেন এভাবেই মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চান বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য- সারাদেশে সবমিলিয়ে ৪ শত বিপিএমসহ বিভিন্ন পদক দেওয়া হয়েছে। এর মধ্যে ৩৫ জন পেয়েছেন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম), ৯৫ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ২১০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পদক দেওয়া হয়েছে।