Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 18 February 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বদলগাছী উপজেলার আগুনে পুড়ে যাওয়ার পরিবারের পার্শ্বে এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্তী

Google News

 

নওগাঁর বদলগাছী উপজেলার বৈদ্যুতিক শর্ট সার্কিটে ভয়াবহ অগ্নিকান্ডে ১৯টি পরিবারের ঘর পুড়ে নিঃশ্ব হয়ে যাওয়া পরিবারের পার্শ্বে ছুটে এলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী ।

জানাগেছে, উপজেলার আধাইপুর ইউনিয়নের রসূলপুর গ্রামের আদিবাসী পাড়ায় গত শনিবার (১০ ফেব্রুয়ারী ) বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডে ১৯ টি পরিবারের বাড়ি-ঘরসহ সব পুড়ে নিঃশ্ব হয়ে যায়। সেই অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে আরো ১০ থেকে ১২টি পরিবার।

সংসদ অধিবেশন চলতে থাকায় উপস্থিত হতে না পেরে অগ্নিকান্ডের খবর পেয়ে নির্দেশ করেন এসিলেন্ডকে, খবর পেয়ে তাৎক্ষণিক ছুটে যান উপজেলার অতিরিক্ত দ্বায়িত্বে থাকা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) মোছাঃ আতিয়া খাতুন, ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল ইসলাম। সেখানে গিয়ে নিঃশ্ব হয়ে যাওয়া ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে নগদ পাঁচ হাজার করে টাকা, দুই প্যাকেট শুকনো খাবার ও দুটি করে কম্বল প্রদান করেছিলেন।

অপরদিকে এমপির নির্দেশে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী সহ ক্ষতিগ্রস্ত পরিবারগুলো কে শুকনো খাবার,শাড়ী,লুঙ্গি এবং নগদ ২ হাজার টাকা প্রদান করা ও হয়।

ঢাকায় কাজ শেষ করে (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭:টায় নির্বাচনী এলাকায় পৌঁছে সঙ্গে সঙ্গে ছুটে যান নিঃশ্ব হয়ে যাওয়া সেই পরিবারগুলোর কাছে। সেখানে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সকল সদস্যের সাথে দেখা করে সান্তানা ও সমবেদনা জানান, এবং প্রত্যেক পরিবারকে শাড়ি, লুঙ্গি দিয়ে সহায়তা প্রদান করেন।
এমপি সৌরেন্দ্র নাথ চক্রবর্তী সৌরেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় যতো দিন আছেন কোন ভাবেই অসহায় মানুষ না খেয়ে মারা যাবে না, এবং কোন পরিবারকে খোলা আকাশের নিচে থাকতে হবে না বলে তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ঘর নির্মাণ করে দেওয়ারও আশ্বাসদেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো শামসুল আলম খান, কোলা ইউপির চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন, আধাইপুর ইউপির পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম পল্টন।

দলীয় নেতা-কমীদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু, যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম সাকলায়েন সুবেল, সাংগঠনিক সম্পাদক ভগিরত কুমার মন্ডল, প্রচার ও প্রকাশনা সম্পাদক তৌফিক মান্নান পলাশ ও বালুভরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি সুকুমল কর্মকার সহ প্রায় অর্ধশত নেতাকর্মী।

এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ