Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 12 August 2023
  • অন্যান্য

বদলগাছীতে নিরাপত্তাকর্মীর হাত-পা বেঁধে রেখে ডাকাতি

নওগাঁর বদলগাছী উপজেলায় ব্যবসায়ী এবং নৈশপ্রহরীকে বেঁধে রেখে ৭ টি দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে।
উপজেলার বৈকন্ঠপুর বাজারে ডাকাতির এ ঘটনা ঘটে। ডাকাতরা ঐ বাজারের মোট ৭ টি দোকানের তালা ভেঙ্গে মালামাল এবং নগদ টাকা সহ প্রায় ৫ লাখ টাকার মাল লুট করে নিয়ে গেছে। ব্যবসায়ীরা চরম ক্ষতির মুখে পড়েছে এবং মালামাল ডাকাতি হওয়ায় বাজারের পাশে মাদক ব্যবসাকে দায়ী করছেন ব্যবসায়ীরা।

নৈশপ্রহরী সুত্রে জানা যায়, রাত ১২ টার পর দোকানের বারান্দায় বসে আছি। বাজারের দক্ষিণ দিক থেকে পাঁচ সাত জন লোক এসে বলে একটি বাড়ি দেখে দিতে হবে।
এই বলে টেনে হেঁচড়ে বিলের মাঝে গিয়ে হাত পা গাছের সাথে বেঁধে রাখে। রাত ২ টায় বাজার হতে একটা পিকআপ গাড়ি আসে। ঐ গাড়ি করে ডাকাতি করে চলে যায় ডাকাতরা। পরে দাঁত দিয়ে হাতের দড়ি কেটে বাজারে এসে দেখি ৭টি দোকানের তালা ভেঙ্গে সব মালামাল লুট করে নিয়ে গেছে। পরে আমার ডাক চিৎকারে এলাকাবাসি এসে দেখে ৫ টি মুদি দোকান এবং ১ টি ফার্মেসী ও আরো ১ টি কীটনাশক দোকানের তালা ভেঙ্গে মালামাল ডাকাতি হয়েছে।

কীটনাশক ব্যবসায়ী মো সুরুজ হোসেন বলেন, আমার মালামাল ও নগদ টাকা সহ মোট আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে। সব মিলে প্রায় পাঁচ লাখ টাকার মালামাল লুট হয়েছে। পুলিশের কাছে একটাই দাবি দোষীদের আইনের আওতায় এনে শাস্তির জোড় দাবি জানাই। তবে বাজারে প্রকাশ্যে মাদক কেনা বেঁচা হয়। এদের ধরলেই মুল তথ্য বেরিয়ে আসবে।

আধাইপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম পল্টন বলেন, এলাকায় এরকম ডাকাতি আগে হয়নি। তবে পুলিশ অপরাধীকে দ্রুত আইনের আওতায় এনে ব্যবস্থা নিবে, এমনটাই প্রত্যাশা করি।

এ বিষয়ে বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাঃ আতিয়ার রহমান দৈনিক সত্যের কণ্ঠ কে বলেন, পাঁচ থেকে সাতটি দোকান চুরী হয়েছে। পুলিশ ঘটনা স্থান পরিদর্শন করেছে। থানায় মামলার প্রক্রিয়া চলছে। তদন্ত সাপেক্ষে দ্রুত অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।