Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাFriday , 16 February 2024
  • অন্যান্য

ফরিদপুরে বিশ্ব জাকের মঞ্জিলে শুরু হতে যাচ্ছে মহাপবিত্র উরস শরীফ

ফরিদপুর জেলা সংবাদদাতা
February 16, 2024 10:53 pm । ৪৫ জন

ফরিদপুরের সদরপুরে ,প্রতিবছরের ন্যায় শনিবার ১৭ই ফেব্রুয়ারি,শুরু হতে যাচ্ছে,বিশ্ব জাকের মঞ্জিলে বিশ্ব ওলি হযরত মাওলানা শাহ-সুফি খাজা বাবা ফরিদপুরী (কুঃ,ছেঃ,আঃ), সাহেবের মহা পবিত্র বিশ্ব উরস শরীফ। এবারের বিশ্ব উরস শরীফ, চলবে ২০ ফেব্রুয়ারি বঙ্গাব্দ ৪,৫,৬,ও ৭ ফাল্গুন ১৪৩০ যথাক্রমে শনি,রবি সোম ও মঙ্গলবার। শুক্রবার বাদ জুমা পবিত্র ফাতেহা শরীফ পাঠ ও কেবলাজান হুজুরের রওজা শরীফ জিয়ারতের মধ্য দিয়ে শুরু হয়েছে এবারের কার্যক্রম। এ উপলক্ষে মহাপবিত্র বিশ্ব ওরস শরীফ সফলভাবে আয়োজনে যাবতীয় প্রস্তুতি সম্পূর্ন হয়েছে।

এ মহা পবিত্র বিশ্ব ওরস শরীফকে ঘিরে, দেশ বিদেশের লাখ-লাখ আশেকান জাকেরান ও ভক্তগণ তাদের হৃদয়, নিঃসৃত মহব্বতের কঠিন-কঠোর খেদমতের মাধ্যমে রহমত ও বরকতের ফায়েজ প্রাপ্তির আশায়, সারা বছর উন্মুক্ত থাকেন।
দূর দুরান্ত হতে তারা এখনে ব্যাকুল হৃদয়ে খোদাপ্রেম হাসিলের আশায় ছুটে আসছেন,ওলি আউলিয়াদের এই মিলনমেলায়,
এখানে বিভিন্ন ধরনের গাড়ি,লঞ্চ ট্রলার-সহ অন্যান্য যানবাহনে উপস্থিত হচ্ছেন আশেকান জাকেরান,
সেই সাথে এবার নতুন করে যুক্ত হয়েছে রেল কাফেলা। দয়াল নবী রসূলে করিম (সাঃ), তাদিয়া সাহাবায়ে কেরাম আহলে বায়াত,তরিকার ঈমান মোজাদ্দেদ আলফেসানী(রহঃ),খাজা এনায়েতপুরী (কুঃছেঃআঃ)-সহ সকল নবী- রাসূলগণ, অলি আউলিয়া গনের পাক আত্মা সহ, সকল বিদ্রোহী মুসলমানদের আত্মা সাওয়াব রেসানী করা এবং ধর্ম বর্ণ নির্বিশেষে দেশ ও জাতির কল্যাণ কামনায়, বিশেষ করে, চলমান করোনা মহামারী সহ-সকল প্রকার বালা-মুসিবত থেকে, রক্ষা পাওয়ার জন্য মহান আল্লাহতালার দরবারে, বিশেষ মোনাজাত করা হবে।
প্রত্যেক বছরের মত এবারও অগণিত আশেকান জাকেরান, ধর্মপ্রাণ মুমিন মুসলমান ও অন্যান্য ধর্মের, ভক্তবৃন্দ বিশ্ব দরবার শরীফে, উপস্থিত হচ্ছেন। যথাযথ ধর্মীয় ভাব এর সাথে মহা পবিত্র উরস শরীফ উদযাপন শেষে, নিজ নিজ গন্তব্য প্রত্যাবর্তনও করবেন তারা।

এখানে অবস্থানকালে তাদের তবারকের ব্যবস্থা, রাত্রিযাপনের ব্যবস্থা ও বিভিন্ন, যান বাহন রাখার জন্য পার্কিং লট, এর ব্যবস্থা করা হয়েছে, যেগুলো রাত্রিকালীর নিরাপত্তার জন্য সার্চ লাইটে আলোকিত থাকবে। পবিত্র ওরস শরীফে মুসলমানদের পাশাপাশি, অন্যান্য ধর্মের অনুসারীগণ সমবেত হয়ে, আধ্যাত্মিক ও পার্থিব মঙ্গল কামনায়,। মহান স্রষ্টার নিকট প্রার্থনা করে থাকেন। বিশ্বওলী হযরত মাওলানা শাহ সুফি খাজা বাবা ফরিদপুরী, (কুঃ,ছেঃ,আঃ),কেবলাজান ছাহেবের স্থলাভিষিক্ত,ও প্রতিনিধি পীরজাদা আলহাজ্ব, মাহফুজুল হক মুজাদ্দেদী ছাহেবের নিকট হতে সকলের প্রতি মহা পবিত্র ওরস শরীফের আমন্ত্রণ জানানো হয়েছে, এছাড়াও
ধন্যবাদ গ্যাপন করেছেন এম এম শহিদুল ইসলাম শাহিন
সমন্বয়কারী বিশ্ব জাকের মঞ্জিল আটরশি,পাক দরবার শরীফ।