Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 9 August 2023
  • অন্যান্য

‘প্রবাসী পরিবার’ নাটকে হাসান জাহাঙ্গীর

জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা হাসান জাহাঙ্গীর এনটিভি-তে প্রচারিত ধারাবাহিক নাটক ‘প্রবাসী পরিবার’- এ নিয়মিতভাবে অভিনয় করছেন। একটি গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন তিনি। নাটকটি সপ্তাহের বৃহস্পতি- শুক্র – শনিবার রাত ৮.৩০ মিনিটে নিয়মিতভাবে প্রচারিত হচ্ছে এন টিভিতে। নাটকটির রচনা ও পরিচালনা করছেন মারুফ রেহমান। ক্রিয়েটিভ ডিরেক্টর শহীদ উন নবী। পরিচ্ছন্ন প্রোডাকশন এর ব্যানারে নির্মিত এই ধারাবাহিকে আরও অভিনয় করছেন বাংলাদেশের জনপ্রিয় তারকারা ।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে হাসান জাহাঙ্গীর বলেন, প্রতিনিয়ত অনেক নাটক এরৎ শুটিং হচ্ছে বিভিন্ন চ্যানেলে প্রচারিত ও হচ্ছে। এনটিভি চ্যানেল বরাবরই গুণগত মানের এবং গল্পভিত্তিক নাটক কে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। তার ধারাবাহিকতায় অন্যান্য নাটকের মত ‘প্রবাসী পরিবার’ নাটকটিও দর্শক নন্দিত একটি নাটক। ইতিমধ্যে মিডিয়াপাড়ায় গুঞ্জনে ভেসে আসছে এর সফলতা।

হাসান জাহাঙ্গীর তার নাটকের চরিত্রে প্রসঙ্গে বলেন, একটু ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে হচ্ছে। প্রবাসী পরিবার সিরিয়ালটিতে প্রবাসীদের নিয়ে গল্পের গাঁথুনি। তার চরিত্রটি হচ্ছে এদেশের খেটে খাওয়া মানুষগুলো হঠাৎ করে জমি জামা দোকানপাট স্বর্ণালংকার বিক্রি করে- বিদেশে পাড়ি জমায়। বিদেশে যেতে হলে ভালো একটা ট্রাভেল এজেন্সি এর মাধ্যমে সবাই যেতে চায়। ট্রাভেল এজেন্সির মাধ্যমে গিয়ে- অনেকে বিদেশে ভালো অবস্থানে আছেন। আবার অনেকে প্রতারিত হয়ে রাস্তাঘাটে ঘোরাফেরা করছেন বিদেশের মাটিতে। বিদেশ যাওয়ার ক্ষেত্রে ট্রাভেল এজেন্সির যে গুরুত্ব সেটা নেগেটিভ পজেটিভ ভাবে আমার চরিত্রের মাধ্যমে বুঝানো হয়েছে। যা দর্শকের মনে আমার চরিত্রটি দাগ কাটবে বলে আমি আশাবাদী।

হাসান জাহাঙ্গীর বর্তমানে ব্যস্ত রয়েছেন তার প্রোডাকশন হাউজের সিরিয়াল-বৈশাখী টেলিভিশনের চলতি ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ডিসটেন্স’ এর শুটিং নিয়ে। পাশাপাশি বিভিন্ন নির্মাতাদের বেশ কয়েকটি সিঙ্গেল এবং ধারাবাহিক নাটক এর শুটিং করছেন।

নির্মাতা-অভিনেতা কোনটাকে বেশি প্রাধান্য দিচ্ছেন হাসান জাহাঙ্গীর? এই প্রশ্ন করতেই হেসে হেসে উত্তর দিলেন। আমার কাছে দুটোই সমান।

হাসান জাহাঙ্গীর এরই মধ্যে দুবাইয়ের মোল্লা স্কাই ট্রাভেল এন্ড ট্যুরিজমের টিভিসি নির্মাণ করলেন দুবাইতে গিয়ে। বিজ্ঞাপনটি নিয়মিতভাবে ভাবে বৈশাখী টেলিভিশনে প্রচারিত হচ্ছে। খুব শীঘ্রই শুরু হচ্ছে তার একসাথে নতুন দুটি সিরিয়ালের কাজ এবং নতুন টিভিসির কাজ।