At bagon.la you can Buy webshells, phpmailer, Combo list
পশু কুরবানী করার সরঞ্জামাদি বানাতে ব্যস্ত ঠাকুরগাঁওয়ের কামারেরা - দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 27 June 2023
  • অন্যান্য

পশু কুরবানী করার সরঞ্জামাদি বানাতে ব্যস্ত ঠাকুরগাঁওয়ের কামারেরা

Google News

সামনে কোরবানি ঈদ । ঈদের সময় পশু কোরবানির মধ্য দিয়ে ঈদের আনুষ্ঠানিকতা পালন করেন ধর্মপ্রাণ মুসলমানেরা । আর এই পশু কুরবানী করতে লাগে কোরবানির সরঞ্জামাদি ছুরি, বটি, দা, চাঁপাতি, ইত্যাদি ।

পশু কোরবানির সরঞ্জামাদি বানাতে ব্যস্ত কামারেরা । প্রতিবারই কোরবানির মৌসুমে ব্যস্ততা বাড়ে কর্মকারদের । প্রতিবারের নেয় এবারেও তাদের ব্যস্ততা বেড়েছে । প্রত্যেকটি দোকানেই ছুরি, দা, বটি, ধার দিতে ব্যস্ত কামারেরা । তবে ঊর্ধ্বগতির এই বাজারে সকল সরঞ্জামাদির দাম বেড়েছে । সেই সাথে বেরেছে কয়লা এবং লোহারও দাম । তাই গেল বাড়ের তুলনায় এবারে কিছুটা দাম বেড়েছে কোরবানির সরঞ্জামাদির । পশু জবাই করা ছুরি গুলো বিক্রি হচ্ছে ৮শ থেকে ১হাজার টাকা দরে ।
আর মাংশ কাটা চাঁপাতি গুলো বিক্রি হচ্ছে ৪শ থেকে ৫শ টাকা দরে ।

কোরবানির সরঞ্জামাদি কিনতে আসা এক ক্রেতা বলেন, কোরবানির পশু জবাই করার জন্য কামারদের কাছে এসেছি ছুরি বানানোর জন্য । তবে দাম এবারে একটু বেশি ।
আরেক জন ক্রেতা বলেন, ঊর্ধ্বগীর এই বাজারে কিছুটা দাম বেশি তবে ক্রয়েশাদ্ধের মধ্যেই রয়েছে ।

কামারেরা বলেন, কুরবানী ঈদের জন্য কাজের চাপ একটু বেশি । ঈদের ১৫ দিন আগ থেকেই আমাদের কাজের চাপ বাড়ে । বাজারের যে ঊর্ধ্বগতি এতে করে সকল জিনিসেরই দাম বেড়েছে । কয়লারো, দাম বেড়েছে লোহারো দাম বেড়েছে । আমরা কয়লা আগে ১২শ টাকা বস্তা দরে কিনতাম এখন দুহাজার টাকা । তাই গেলবারের তুলনায় এবারে স্মরণজামাদির দাম একটু বেশি ।

গেলবারের তুলনায় এবারে সরঞ্জামাদির দাম একটু বেশি এমনটি বলছেন ক্রেতারা । আবার কেউ কেউ বলছেন দাম সচল রয়েছে । ঊর্ধ্বগতির এই বাজারে সব জিনিসেরই দাম বেড়েছে সেজন্যই কিছুটা এগুলোরও দাম বেড়েছে ।

dsk tv