Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 17 October 2023
  • অন্যান্য

পদ্মা নদীতে মোবাইল কোর্টের অভিযান, ৫ জেলে আটক

ফরিদপুর জেলা সংবাদদাতা
October 17, 2023 11:42 am । ৯৭ জন

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় পদ্মা নদীতে মোবাইল কোর্ট চালিয়ে ২৫০০ মিটার অবৈধ কারেন্ট জাল এবং ১৬০ মিটার অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করেছে চরভদ্রাসন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর।

এসময় ৫ জেলেকে আটক করা হয়।তবে কোনো ইলিশ উদ্ধার করা যায়নি।

সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট চালায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর।

জানা গেছে ইলিশের প্রজনন মৌসুমে ইলিশ ধরা বন্ধ থাকছে আগামী ২ নভেম্বর পর্যন্ত। টানা ২২ দিন ইলিশ রক্ষায় চরভদ্রাসনের পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান/মোবাইল কোর্ট চলমান থাকবে বলে জানিয়েছে উপজেলা মৎস্য অফিস।

সোমবার সকাল ১০ টা থেকে ৩ টা পর্যন্ত মোবাইল কোর্ট চালিয়ে চরভদ্রাসন পদ্মা নদী থেকে মাছ আহরণের অবৈধ কারেন্ট জাল আনুমানিক ২৫০০ মিটার এবং অবৈধ চায়না দুয়ারী জাল আনুমানিক ১৬০ মিটার জব্দ করা হয়। ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষার্থে ২২ দিন ইলিশ ধরা নিষেধাজ্ঞা সত্তেও অবৈধ কারেন্ট জাল ব্যবহারকৃত ৫জনকে আটক করা হয়। চরভদ্রাসন উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব মেহেদী মোর্শেদ মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ জন আসামিকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং ব্যবহারকৃত অবৈধ জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।

সহযোগিতায় ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ মোস্তাফিজুর রহমান,ক্ষেত্র সহকারী মোঃশামীম আরিফিন , ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের ক্ষেত্র সহকারী মোঃ নাঈম মোল্যা,চরভদ্রাসন থানার পুলিশ ফোর্স।